রাত ১২:২৪, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / নেপালকে হারিয়ে সপ্তম স্থান নামিবিয়ার
নেপালকে হারিয়ে সপ্তম স্থান নামিবিয়ার
ফেব্রুয়ারি ১১, ২০১৬

যুব বিশ্বকাপের প্লে-অফ ম্যাচ জিতে আসরের সপ্তম স্থান নিশ্চিত করলো নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল। ফতুল্লায় প্লেট পর্বের ম্যাচে ২২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে জয়ের কাছাকাছি গিয়ে ১৫ রানের আক্ষেপে পুড়ে নেপালের যুবারা। আবহাওয়াজনিত কারণে ম্যাচের দৈর্ঘ্য পাঁচ ওভার কমিয়ে দেন ম্যাচ অফিসিয়ালরা। টস জিতে ব্যাটিংয়ে নামা নামিবিয়ানরা নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ২২৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ ‍দাঁড় করায়।
ওয়ানডাউনে নামা লোহান লরেন্স (৫৯) ও মাইকেল ভ্যান লিনগেন (৫৮) অর্ধশতক হাঁকান। মিডল অর্ডার ব্যাটসম্যান ফ্রানকয়েস রাতেনব্যাকের ব্যাট থেকে আসে ৩৯। নেপালিদের হয়ে লেগস্পিনার সন্দীপ লামিচানে তিনটি ও সাসিল কান্দেল দু’টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন সুনীল ধামালা ও প্রেম তামাং।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে এক উইকেটে ১০৪ রান তুলে শুরুটা ভালোই করে নেপাল অ-১৯ দল। কিন্তু ৯ রানের মধ্যে তিনটি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় তারা। শেষ পর্যন্ত ৪৪.২ ওভারে জয় থেকে ১৬ রান দূরে থাকতে অলআউট হয় নেপালিরা। ওপেনার সুনীল ধামালার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৯ রান। এছাড়া জুগেন্দ্র কারকি ৩৫, আরিফ শেখ ৩০, দীপেন্দ্র সিং আইরি ৩১ ও প্রেম তামাং ৩২ রান করে আউট হন। নামিবিয়ানদের হয়ে একাই চারটি উইকেট দখল করেন মাইকেল ভ্যান লিনগেন। বাঁহাতি পেসার ফিটজ তিনটি ও বার্টন জ্যাকবস নেন দু’টি উইকেট। ম্যাচ সেরার পুরস্কার জেতেন চমৎকার অলরাউন্ড নৈপুণ্য দেখানো মাইকেল ভ্যান লিনগেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :