রাত ৪:৫৮, সোমবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / নেপালকে মাটিতে নামাল ভারত
নেপালকে মাটিতে নামাল ভারত
ফেব্রুয়ারি ১, ২০১৬

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ জিতে উড়তে থাকা নেপালকে একেবারে মাটিতে নামিয়ে আনল ভারত। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে হেসে খেলে ৭ উইকেটে জয় তুলে নিলো তারা।

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেপালের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে আগ্রাসীভাবে ব্যাট করতে থাকে ভারত। মাত্র ৪ ওভারেই তুলে নেন অর্ধশত। আর রিশাব পান্ত ১৭ বলেই তুলে নেন নিজের অর্ধশত। এরপর ৩৭ বলে ৯ চার ৫ ছয়ে ৭৮ রানে থামে তার ইনিংস।

এরপর দলকে জয়ের কাছাকাছি নিয়ে বিদায় নেন আরেক ওপেনার ইশান। তিনিও তুলে নেন নিজের অর্ধশত। ব্যক্তিগত ৫২ রানে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। বাকি দায়িত্ব পালন করেন সরফরাজ খান। ২১ রান নিয়ে অপরাজিত থেকে দলে জয়ের বন্দরে নিয়ে যান আইপিএলে খেলা এই ব্যাটসম্যান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধামালার উইকেট হারিয়ে চাপে পরে নেপাল। এরপর দ্রুত কারকি ও দলীয় অধিনায়ক রিজাল বিদায় নিলে চাপ আরও বেড়ে যায়। পঞ্চম উইকেটে ২৮ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়েন আরিফ শেখ ও রাজবির সিং।

তবে আরিফ(২৬) ও রাজবিরের (৩৫) বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান দাড়াতে না পারলে ১৬৯ রানেই শেষ হয় নেপালের ইনিংস। ভারতের পক্ষে আভেষ খান নেন ৩ উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :