দুপুর ২:২৯, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে এশিয়া কাপ
নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে এশিয়া কাপ
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

কয়েক ঘণ্টার ব্যবধানেই মিরপুর হোম অব ক্রিকেটে শুরু হবে ‘এশিয়া কাপ ক্রিকেট ২০১৬’। এশিয়ার ৫টি দেশ; বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আরব আমিরাতের অংশগ্রহণে ক্রিকেটের এই মেগা ইভেন্টকে সামনে রেখে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধান মেজর (অব:) হোসেইন ইমাম এশিয়া কাপের নিরাপত্তা প্রসঙ্গে জানান, ‘সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নিরাপত্তার ধারাবাহিকতা অব্যাহত থাকছে এশিয়া কাপেও। এর আওতায় বিমানবন্দর থেকে শুরু করে টিম হোটেল, টিম হোটেলের বাইরে খেলোয়াড়দের চলাচল, অনুশীলন মাঠ ও মূল ভেন্যুতে কয়েক স্তরের নিরাপত্তা দেয়া হবে।’
এশিয়া কাপে অংশগ্রহণকারী দেশগুলোর জন্য ৠাব, পুলিশ, এপিবিএন, ডিজিএফআই, এনএসআই, ডিবি, এসবি সহ আইনশৃঙ্ক্ষলা বাহিনীর অন্যান্য সদস্যরাও নিয়োজিত থাকবেন বলে তিনি জানান।
ম্যাচ চলাকালীন মাঠের নিরাপত্তা প্রসঙ্গে হোসেইন ইমাম বলেন, ‘খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশের সময় দর্শকেরা পানির বোতল, দিয়াশলাই, ধারালো ছুরি, কাঁচি, ছুঁড়ে মারা যায় এমন কোন দ্রব্য, পতাকা, ঢোল, মাঠে বর্ণ বৈষম্য সৃষ্টি কিংবা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে এমন কোন ব্যানার নিয়ে প্রবেশ করতে পারবেন না।
এদিকে, বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ-ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে এবারের এশিয়া কাপ। আর এই ম্যাচ উপলক্ষ্যে বিকেল ৩টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সামনের রাস্তা বন্ধ করে দেয়া হবে। এ সময় একমাত্র বিসিবির স্টিকার সম্বলিত গাড়িই স্টেডিয়াম চত্বরে প্রবেশ করতে পারবে। দর্শকেরা মাঠে প্রবেশের সময় হোটেল পূর্ণিমা মোড়ে নিরাপত্তা চৌকী পার হয়ে আসবেন বলেও জানান হোসেইন ইমাম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :