রাত ১:৩৯, বৃহস্পতিবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / দুর্দান্ত বার্সার সামনে দুর্বল লেভান্তে
দুর্দান্ত বার্সার সামনে দুর্বল লেভান্তে
ফেব্রুয়ারি ৭, ২০১৬

মৌসুমের অর্ধেকেরও বেশি সময় পেরিয়ে গেছে। লা লিগার পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা দলটির নাম এখন লেভান্তে। আর সবার ওপরে বার্সেলোনা। দুদলের শক্তির পার্থক্য বুঝতে আর কোনো পরিসংখ্যানের দরকার আছে কি?

 

চলতি মৌসুমে বার্সেলোনার পারফরম্যান্স এককথায় দুর্দান্ত। দারুণ ছন্দে আছে লুইস এনরিকের দল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তার দল অপরাজিত আছে টানা ২৭ ম্যাচ। আজ দুর্বল লেভান্তের বিপক্ষেই সংখ্যাটা ২৮-এ নিয়ে যাওয়ার সুযোগ বার্সেলোনার। লা লিগায় মুখোমুখি হচ্ছে দুদল। লেভান্তের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। সরাসরি দেখাবে সনি ইএসপিএন চ্যানেল।

 

বার্সেলোনার কোচ হিসেবে আজ শততম ম্যাচ হতে যাচ্ছে লুইস এনরিকের। মাইলফলকের এই ম্যাচে দারুণ এক রেকর্ড ছোঁয়ারও হাতছানি তার সামনে। লেভান্তের বিপক্ষে না হারলেই বার্সেলোনার কোচ হিসেবে সবচেয়ে বেশি টানা ম্যাচ অপরাজেয় রেকর্ডে পেপ গার্দিওলাকে ছুঁয়ে ফেলবেন এনরিক। ২০১০ সালের সেপ্টেম্বর থেকে পরের বছরের জানুয়ারি পর্যন্ত টানা ২৮ ম্যাচ অপরাজেয় ছিল গার্দিওলার বার্সেলোনা।

 

বার্সেলোনা যে রকম ছন্দে আছে তাতে এনরিকের রেকর্ড ছোঁয়া এখন সময়ের ব্যাপার মাত্র। আগের ম্যাচেই কোপা ডেল রের সেমিফাইনালে ভ্যালেন্সিয়াকে ৭-০ গোলের বন্যায় ভাসিয়েছে বার্সা। বার্সা না বলে শুধু মেসি-সুয়ারেজ বললেও ভুল হবে না! ৭ গোলই যে এই দুজনের। লুইস সুয়ারেজ ৪টি; লিওনেল মেসি ৩টি। ওই ম্যাচে ‘এমএসএন’ ত্রয়ীর ‘এন’ অর্থাৎ নেইমার গোল না পেলেও দারুণ খেলেছেন। বার্সার আক্রমণভাগের এই ‘এমএসএন’ ত্রয়ী যেকোনো দলের জন্যই এখন আতঙ্কের নাম।

 

পরিসংখ্যান বলছে, লা লিগায় বার্সেলোনার বিপক্ষে সর্বশেষ ২১ বারের দেখায় মাত্র একটিতে জিতেছে লেভান্তে। ১৬টিতেই তারা হেরেছে, ৪টি ড্র। আজ লেভান্তেকে হারাতে পারলে শিরোপা লড়াইয়েও এগিয়ে যাবে বার্সা। বর্তমানে বার্সা শীর্ষে থাকলেও তাদের সমান ৫১ পয়েন্ট নিয়ে দুয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। যদিও অ্যাটলেটিকোর ২৩ ম্যাচের বিপরীতে বার্সা দুই ম্যাচ কম খেলেছে। আজ জিতলে তাই শিরোপা লড়াইয়ে বড় লাফই দেবে বার্সা।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :