দুপুর ২:১৭, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / দুর্ঘটনা এড়াতে চায় বাংলাদেশ
দুর্ঘটনা এড়াতে চায় বাংলাদেশ
ফেব্রুয়ারি ২, ২০১৬

কোয়ার্টার-ফাইনালে কাঙ্ক্ষিত প্রতিপক্ষ পেলেও সতর্ক বাংলাদেশ। শেষ চারে জায়গা করে নিতে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক, তবে হালকা করে নিচ্ছেন না নেপালকে।
মঙ্গলবার কক্সবাজারে নামিবিয়ার বিপক্ষে দারুণ জয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে বাংলাদেশ। দুই ইনিংস মিলিয়ে ১০০ ওভারের ম্যাচ মিরাজরা জিতে ৫০ ওভারের আগেই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জানালেন, এই জয়ের আত্মবিশ্বাস প্রেরণা জোগাবে সামনের পথচলায়।
“অবশ্যই আমাদের আত্মবিশ্বাস বাড়বে। এই সব দলের সঙ্গে ভালো করতে না পারলে আমাদের আত্মবিশ্বাস হয়ত কমে যেতে পারত। এই বড় জয় আরও আত্মবিশ্বাসী করে তুলবে আমাদের।”
কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশের সামনে নেপাল। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর মিরাজ বলেছিলেন, নেপালকে পেলে সেমি-ফাইনালে ওঠার পথ সহজ হয়ে যাবে অনেকটাই।
তবে সেই পথ যখন সামনে চলে এসেছে, পরের ম্যাচে প্রতিপক্ষ যখন সেই নেপাল, তখন আত্মতুষ্টিকে প্রশ্রয় দিচ্ছেন না অধিনায়ক।
“আমাদের সামনে এখন নেপাল। এই সব দলের বিপক্ষেই আমাদের বেশি সাবধান থাকতে হবে। কারণ, এই দলগুলির বিপক্ষেই দুর্ঘটনা বেশি হয়। আমাদের লক্ষ্য থাকবে কোনো দুর্ঘটনা যাতে না হয়। নেপালকে হালকা করে নেওয়া যাবে না। আমরা ঠিক পথে থাকলে সব দরজাই খোলা।”
টিভিতে নেপালের খেলা কিছুটা দেখেছে বাংলাদেশ দল। সেই দেখার অভিজ্ঞতা বাংলাদেশকে আশাবাদী করছে আরও বেশি।
“ভারতের বিপক্ষে নেপালের ম্যাচটি আমরা দেখেছি। আমাদের মনে হয়েছে, আমরা আমাদের সেরাটা খেলতে পারলে নেপাল ভালো কিছু করতে পারবে না। আমরা আমাদের স্ট্যান্ডার্ড জানি। তবে লেভেলটা আমাদের ধরে রাখতে হবে।”
শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :