সকাল ১০:৪৮, বৃহস্পতিবার, ৩০শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / দিন শেষে ওয়ালটনের ২৪৩
দিন শেষে ওয়ালটনের ২৪৩
ফেব্রুয়ারি ২৪, ২০১৬

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। প্রথম দিনের খেলা শেষে ৮ উইকেটে ২৪৩ রান করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। মোহাম্মদ শরীফ ৪৬ ও মোশাররফ হোসেন ৬ রানে অপরাজিত আছেন। আলোক স্বল্পতার কারণে প্রথম দিনে ৭৩ ওভারের বেশি খেলা হয়নি। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বুধবার সকালে টস জিতে ব্যাট করতে নামে ওয়ালটন সেন্ট্রাল জোন। দুই উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান শুভ ও রনি তালুকদার মিলে ব্যাটিংয়ের শুরুটা ভালোই করেছিলেন। দুজন উদ্বোধনী জুটিতে ৫২ রান যোগ করেন। কিন্তু এ জুটি ভাঙার পরেই বিপদে পড়ে সেন্ট্রাল জোন।
৫২ থেকে ৫৫, মাত্র ৩ রানের মধ্যে দুই ওপেনারসহ মার্শাল আইয়ুব সাজঘরে ফিরে যান। তিন জন আউটও হন টানা তিন ওভারে। নিজের পর পর দুই ওভারে শামসুর (৩৪) ও রনিকে (১৪) বিদায় করেন নর্থ জোনের পেসার আরিফুল হক। মাঝের ওভারে আরেক পেসার শুভাশিস রায়ের বলে ডাক মেরে ফেরেন মার্শাল আইয়ুব। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা রকিবুল হাসানও দলীয় ৮১ রানে সাজঘরের পথে পা বাড়ান। আরিফুলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে রকিবুলের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।
পঞ্চম উইকেটে তানভীর হায়দারকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেছিলেন শুভাগত হোম। তবে এ জুটিও দীর্ঘ হয়নি। শুভাগত হোমকে (৩৪) ফিরিয়ে ৮.২ ওভার স্থায়ী ২২ রানের জুটি ভাঙেন স্পিনার সানজামুল ইসলাম। ১০৩ রানে ৫ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন তানভীর হায়দার ও শরীফউল্লাহ। দুজন দলকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু দলীয় ১৭৪ রানে দাঁড়িয়ে পর পর দুই ওভারে শরীফউল্লাহ ও তানভীর দুজনই বিদায় নেন।
সানজামুলের বলে উইকেটরক্ষক ধীমান ঘোষের গ্লাভসবন্দি হওয়ার আগে ৪৬ রান করেন শরীফউল্লাহ। আর ৩৩ রান করা তানভীর তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হন। এই দুজনের ২৪.৩ ওভার স্থায়ী ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৭১ রান। এরপর মোহাম্মদ শরীফের সঙ্গে ৫৮ রানের জুটি গড়ে ফেরেন জাবিদ হোসেন (১৫)।
তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ২৬২ রানে অলআউট হয়ে গেছে প্রাইম ব্যাংক সাউথ জোন।
জবাবে দিন শেষে ২ ওভারে কোনো রান সংগ্রহ করতে পারেনি ইস্ট জোন, তবে কোনো উইকেটও হারায়নি তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :