রাত ১২:২৬, শুক্রবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / ঢাকায় আরব আমিরাত ক্রিকেট দল
ঢাকায় আরব আমিরাত ক্রিকেট দল
ফেব্রুয়ারি ১৭, ২০১৬

টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপের আসর বসছে বাংলাদেশে। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ০৬ মার্চ পর্যন্ত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়ার পাঁচটি দেশকে নিয়ে শুরু হবে টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকার সঙ্গে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল খেলবে মূলপর্বে।
এর আগে আগামী ১৯-২২ ফেব্রুয়ারি আফগানিস্তান, হংকং, ওমান ও আরব আমিরাতকে নিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গড়াবে বাছাইপর্বের খেলা। বাছাইপর্বে ‍অংশ নিতে বাংলাদেশে আসতে শুরু করেছে দলগুলো। প্রথম দল হিসেবে বুধবার (১৭ ফেব্রয়ারি) ঢাকায় পৌঁছেছে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট দল।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোডে অবস্থিত পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ানে উঠেছে তারা। হোটেল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। বিকেলে বাকী তিনটি দল- হংকং, ওমান ও আফগানিস্তানের ঢাকায় পৌঁছানোর কথা। সবগুলো দলই উঠবে লা মেরিডিয়ানে।
বাছাইপর্বের খেলা শুরু হবে আগামী শুক্রবার (১৯ ফেব্রয়ারি)। ওইদিন দুপুর দেড়টায় ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে আরব আমিরাত। সন্ধ্যা ৬টায় হংকং খেলবে ওমানের বিপক্ষে। সিঙ্গেল লিগ পদ্ধতিতে চারটি দলই একে অপরের বিপক্ষে একবার করে মোকাবেলা করবে। বাছাইপর্বের খেলা শেষ হবে ২২ ফেব্রয়ারি। গত এশিয়া কাপে বাছাইপর্বের বা‍ধা টপকে মূলপর্বে খেলেছিল আফগানিস্তান।
এশিয়া কাপ বাছাইপর্বের সূচি:
ফেব্রুয়ারি ১৯: আফগানিস্তান-আরব আমিরাত (দুপুর দেড়টায়), হংকং-ওমান (সন্ধ্যা ৬টায়)
ফেব্রুয়ারি ২০: আফগানিস্তান বনাম ওমান (দুপুর দেড়টা)
ফেব্রুয়ারি ২১: আরব আমিরাত বনাম হংকং (সন্ধ্যা ৬টা)
ফেব্রুয়ারি ২২: আফগানিস্তান-হংকং (দুপুর দেড়টা), আরব আমিরাত-ওমান (সন্ধ্যা ৬টা)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :