রাত ৮:৩৯, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / জিইউবি হারিয়ে চ্যাম্পিয়ন ইউল্যাব
জিইউবি হারিয়ে চ্যাম্পিয়ন ইউল্যাব
ফেব্রুয়ারি ৯, ২০১৬

ইউল্যাব ক্রিকেট গ্রাউন্ডে নবম ফেয়ার প্লে কাপ ২০১৬-এর ফাইনাল ম্যাচে জিতেছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ (জিইউবি)-কে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি নিজেদের করে নেয় ইউল্যাব।
প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইউল্যাব। প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে দলীয় ৬৭ রান করে জিইউবি। জিইউবি’র পক্ষে ২৩ বল খেলে ব্যক্তিগত ১৪ রান করেন নাহিদ। ইউল্যাবের আসিফ ২.৩ ওভার বোলিং করে মাত্র ৫ রান দিয়ে ৩টি উইকেট নেন।
দ্বিতীয় ইনিংসে ১৩.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭১ রান করে স্বাগতিক ইউল্যাব। ইউল্যাবের হয়ে ৩৫ বল খেলে সর্বোচ্চ ৩২ রান করেন অভিক। জিউবি’র যোবায়ের ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। ম্যাচ সেরার পুরস্কার হাতে তুলে নেন ইউল্যাবের ইমরান।
ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সচিব মো. সোহরাব হোসেন। ইউল্যাবের দলপতি মো: হাসানুজ্জামান টুর্নামেন্টে ১৫২ রান এবং ১টি হ্যাট্রিকসহ মোট ৬টি উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার পান। এছাড়া ইউল্যাবের সাবিথ টুর্নামেন্টের সেরা ফিল্ডারের পুরস্কার, জিইউবি’র নাজমুল ৯টি উইকেট নিয়ে সেরা বোলারের পুরস্কার এবং ইউল্যাবের অভিক ১৯২ রান করে সেরা ব্যাটসম্যানের পুরস্কার গ্রহণ করেন।
ফাইনাল ম্যাচ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিদের মাঝে আরো উপস্থিত ছিলেন ইউল্যাবের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক, রেজিস্ট্রার লেফটেনেন্ট কর্ণেল (অবঃ) মো. ফয়জুল ইসলাম এবং স্টুডেন্ট অ্যাফেয়ার্স এ্যান্ড কমিউনিকেশনসের উপদেষ্টা জুডিথা ওলমাখার।
এবারের আয়োজনে অংশ নেয় মোট ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ), ব্র্যাক ইউনিভার্সিটি (ব্র্যাকইউ), ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি (ইডব্লিউইউ), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ), সাউথ ইস্ট ইউনিভার্সিটি (এসইইউ), স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি), ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ), ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি), গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ (জিইউবি), ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ইইউবি) এবং আয়োজক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।
গত নয় বছর ধরে নিজেদের আন্তর্জাতিক মানের ক্রিকেট গ্রাউন্ডে ফেয়ার প্লে কাপ আয়োজন করে আসছে ইউল্যাব। ক্রিকেট প্রতিযোগিতায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে নিয়ে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। উল্লেখ্য, খেলায় স্বচ্ছতা বজায় রাখতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পুরো টুর্নামেন্ট পরিচালনায় ইউল্যাবকে সহায়তা করে।
পুরো প্রতিযোগিতায় ২০টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। ১২ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা আটটি দল সেমিফাইনালে ওঠার জন্য সুপার-৮ রাউন্ডে একে অপরের বিরুদ্ধে খেলে। সুপার-৮ রাউন্ডের বিজয়ী চারটি দল- ইউল্যাব, আইইউবি, ইডব্লিউইউ ও জিইউবি সেমিফাইনালে ওঠার জন্য ফেব্রুয়ারির ৬ ও ৭ তারিখে পরস্পরের মুখোমুখি হয়েছিল। সেমিফাইনালে বিজয়ী দুই দল- ইউল্যাব ও জিইউবি ফাইনাল ম্যাচে অংশ নেয়। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পায় ৪০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ। এছাড়া রানারআপ দল পায় ২৫ হাজার টাকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :