রাত ৪:৩৮, বুধবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামবে বাংলাদেশ
চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামবে বাংলাদেশ
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

এশিয়ার শ্রেষ্ঠত্বেও লড়াই। তিন পরাশক্তি ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কার সঙ্গে এখন সমানভাবেই, সমীহসহকারে উচ্চারিত হয় বাংলাদেশের নাম। ২০১২ এশিয়া কাপের কথা মনে করে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা, এবার হয়তো আর ফাইনালে হতাশা নিয়ে ফিরতে হবে না।
মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে এবারই হয়তো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে পারবে বাংলাদেশ। বুধবারই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
যদিও এবার এশিয়া কাপটা টি-টোয়েন্টি ফরম্যাটের। যেখানে অনেক পিছিয়ে বাংলাদেশ। তবুও বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ মনে করছেন, বাংলাদেশের পক্ষে ভালো ফলাফল করা সম্ভব। বরং, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই তারা মাঠে নামবে বলে জানালেন রিয়াদ। কিন্তু সে জন্য প্রস্তুতিটা কেমন বাংলাদেশের?
মাহমুদুল্লাহ রিয়াদ প্রস্তুতির বিষয়টি জানাতে গিয়ে বলেন, ‘সব মিলিয়ে আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। খুলনা ও চট্টগ্রামে দুটি অনুশীলন পর্ব খুব ভালোভাবে শেষ করেছি। কিছু অনুশীলন ম্যাচ খেলেছি আমরা। তাতে প্রস্তুতি আরও ভালো হয়েছে। আশা করি শুরুটা ভালো হবে।
এশিয়া কাপে লক্ষ্য কী? জানতে চাইলে রিয়াদ বলেন, ‘শুধু প্র্যাকটিস অবশ্যই নয়। যখন ম্যাচ হবে, আমরা অবশ্য লড়াই করব চ্যাম্পিয়ন হওয়ার জন্য। আমাদের দলের জন্য শুরুটা খুব গুরুত্বপূর্ণ। সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি। শুরুটা ভালো হলে আমরা সেখান থেকে এগিয়ে যেতে পারবো।’
পাকিস্তান, ভারত এবং শ্রীলঙ্কা সবাই খেলার মধ্যে আছে। সে তুলনায় বাংলাদেশ কি অনেকটা পিছিয়ে নেই? জবাবে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমরাও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেললাম, চার ম্যাচের। এরপর কিছুটা সময় আমাদের দরকার ছিল, ঘাটতিগুলো নিয়ে কাজ করার জন্য এবং স্কিলে উন্নতির জন্য। প্রস্তুতির জন্য এর চেয়ে ভালো সময় আর ছিল না। কিছু জিনিস কিয়ে কাজ করা দরকার ছিল। আমরা সে সব করেছি। দিন শেষে মাঠে গিয়ে সেসব দেখাতে হবে। মাঠে দেখাতে না পারলে লাভ নেই। মাঠে দেখাতে পারলে প্রস্তুতিও সফল হবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :