রাত ২:৪৩, মঙ্গলবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং
/ এসএ গেমস / চতুর্থ স্বর্ণ জিতলেন শ্যুটার শাকিল
চতুর্থ স্বর্ণ জিতলেন শ্যুটার শাকিল
ফেব্রুয়ারি ১০, ২০১৬



দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া ইভেন্ট এসএ গেমসে এতদিন আধিপত্য ছিল বাংলাদেশের মেয়েদেরই। তিনটি স্বর্ণ জিতেছেন মেয়েরা। দুটি মাহফুজা আক্তার শিলা এবং একটি মাবিয়া আক্তার সীমান্ত। বিদেশের মাটিতে মেয়েরা দেশের পতাকা পতপত করে ওড়াতে সক্ষম হলেও কোন ছেলে এখনও পর্যন্ত স্বর্ণ জয়ের গৌরব অর্জন করতে পারেনি। অবশেষে সেই আক্ষেপটা ঘোঁচালেন শ্যুটার শাকিল। শ্যুটিংয়ের ৫০ মিটার ফ্রি পিস্তলের শ্যুট-অফে স্বর্ণ জিতলেন তিনি।
শ্যুটিংয়ে ৫০ মিটার ফ্রি পিস্তলের শ্যুট-অফে উঠেছিলেন শাকিল আহমেদ, আনোয়ার হোসেন ও মহেন্দ্র কুমার। স্বর্ণ জয়ের প্রতিদ্বন্দ্বিতায় শেষ পর্যন্ত জয় হলো বাংলাদেশের শাকিলেরই। সেনাবাহিনীর এই শ্যুটার আজ ১৮৭.৬০ স্কোর করে জিতে নিয়েছেন স্বর্ণপদক। এ নিয়ে এসএ গেমসে মোট ৪টি স্বর্ণ পদক জিতল বাংলাদেশ। শাকিলের পাশাপাশি আনোয়ার ও মহেন্দ্র আরেকটু ভালো করতে পারলে এই ইভেন্টের দলগত সোনাটিও হতে পারত বাংলাদেশের।
কিন্তু আনোয়ার ষষ্ঠ ও মহেন্দ্র অষ্টম হওয়ায় বাংলাদেশকে দলগত ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। তবে শাকিল স্বর্ণ জিততে পারলেও, নিশ্চিত একটি স্বর্ণ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে নিশ্চিত স্বর্ণ জয়ের সম্ভাবনা থাকলেও, তাতে কোনো পদকই সম্ভবত আনতে পারছেন না সুরাইয়ারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :