সকাল ১১:০৯, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / গতবার যা হয়েছে সবটাই মিডিয়ার অপপ্রচার
গতবার যা হয়েছে সবটাই মিডিয়ার অপপ্রচার
ফেব্রুয়ারি ২৭, ২০১৬

গত বছর ২১ জুন ভারতের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় একদিনের ম্যাচ শেষে ভারতীয় সমর্থক সুধীর গৌতমের উপর হামলা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন গৌতমের সঙ্গে এই ধরনের কোনও ঘটনা ঘটেনি। শুধুমাত্র কয়েকজন বাংলাদেশি সুধীর গৌতমকে ঘিরে‘ভুয়া, ভুয়া’ চিৎকার করেছিল। এছাড়া তাকে‘মওকা-মওকা’বলেও টিটকারি করেছিলেন কয়েকজন।
অথচ সুধীর গৌতমের ওপর হামলা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সেই সূত্র ধরে সংবাদ প্রকাশ করে বাংলাদেশের কিছু গণমাধ্যমও। সংবাদ প্রকাশের পর বেশ আলোচনার কেন্দ্রে চলে আসে সুধীরের নাম। তখন অবশ্য সুধীর বলেছিলেন, বাংলাদেশের কয়েকজন দর্শক তাকে ভয়-ভীতি প্রদর্শন করেছিলেন মাত্র।
এশিয়া কাপে ভারতের খেলা দেখতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন সুধীর। শনিবার পাক-ভারত ম্যাচের আগে কথা বললেন তিনি। এ সময় সুধীর জানান, সেবার তার সঙ্গে তেমন কিছুই হয়নি। বাংলাদেশের সবাই তাকে খুব ভালোবাসে।
শনিবার বিকেল প্রায় পাঁচটা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে ভারতীয় ক্রিকেট দলের আগমনের অপেক্ষায় সুধীর গৌতম। ভারতীয় দলের বাস প্রবেশের সময় ধোনিদের স্বাগত জানাবেন!
এরই এক ফাঁকে গল্পের ঝাঁপি খুলে বসেন সুধীর। তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ আমাকে খুব ভালোবাসে। গতবার যা হয়েছিল সেটির পুরোটাই মিডিয়ার অপপ্রচার। এখানকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুব ভালো। তারা দারুন সহযোগিতা করেছে আমাকে। এখানে আসলে ভয়ের কিছু নেই। আমি আমার দেশের মতোই এখানেও ক্রিকেট উপভোগ করি।’
মিরপুর থানার ‍পুলিশের সঙ্গে তার যে বন্ধুত্ব এটা বোঝা গেল কিছুক্ষণ পরই। এক পুলিশ সদস্য এগিয়ে এসে বললেন, ‘আমার বন্ধু কেমন আছো?’ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বের কথা সুধীরও অকপটে স্বীকার করে নিলেন। তিনি বলেন, ‘বাংলাদেশের সবার ভালোবাসায় আমি সিক্ত। সবাই আমাকে খুব সাহায্য করে। বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস অ্যাসোসিয়েনের সবাই আমাকে খুব পছন্দ করে। আসলে আমি এতো এতো ভালোবাসা পেয়ে মুগ্ধ।’
আজকের ম্যাচ নিয়ে রীতিমতো রোমাঞ্চিত সুধীর গৌতম। তিনি এক কথায় ভারতের উপর বাজি রাখলেন। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটি দারুণ উপভোগ্য হবে। তবে দিনশেষে আমরাই (ভারত) জিতবো। এই ব্যাপারে কোনও সন্দেহ নেই।’
পুরো শরীরে তিরঙ্গা একে সুধীর প্রায় এক দশক ধরে ভারতের সব খেলা মাঠে গিয়ে উপভোগ করছেন। বিশেষ করে তিনি শচীনের কট্টর সমর্থক। শচীন খেলাকালে সুধীর তার পিঠে ১০ নম্বর লিখে রাখতেন। আর শচীন ক্রিকেট থেকে বিদায়ের পর তার পিঠে লিখা থাকে ‘মিস ইউ’।
ভারতীয় এই সমর্থকের বাংলাদেশের ক্রিকেটের প্রতিও রয়েছে ভালোবাসা। সাকিব-মাশরাফিদের সঙ্গে তোলা ছবিগুলো মোবাইলে খুব গর্বের সঙ্গেই দেখাচ্ছিলেন সুধীর গৌতম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :