রাত ২:১৭, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / কোপার গ্রুপ পর্বে মুখোমুখি আর্জেন্টিনা-চিলি
কোপার গ্রুপ পর্বে মুখোমুখি আর্জেন্টিনা-চিলি
ফেব্রুয়ারি ২২, ২০১৬

কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট। ইতিহাসের সবচেয়ে প্রাচীন টুর্নামেন্টগুলোরও একটি। ১৯১৬ সালে যাত্রা শুরু হয়েছিল। এ বছর ১০০ বছর পূর্তি। এ কারণেই গত বছরই চিলিতে কোপা হয়ে গেলেও চার বছরের সাধারণ বিরতির বদলে এক বছরের মধ্যেই কোপার ৪৫তম বিশেষ এই আসরটি বস্তে যাচ্ছে আগামী জুনে যুক্তরাষ্ট্রে। শতবর্ষ বিশেষ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে সোমবার। আর ড্রতে একই গ্রুপে পড়েছে গত বারের দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা ও চিলি। তাদের সঙ্গে আছে পানামা ও বলিভিয়া।

আর্জেন্টিনা-ব্রাজিল দুই দলই পেয়েছে সহজ গ্রুপ। ব্রাজিল পড়েছে ‘বি’ গ্রুপে। সঙ্গে আছে ইকুয়েডর, হাইতি ও পেরু।  প্রত্যেক গ্রুপ থেকে সেরা দুটি দল শেষ আটে যাবে। বলতে গেলে দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত।

সেদিক দিয়ে ‘এ’ গ্রুপটা হয়েছে সবচেয়ে কঠিন। যুক্তরাষ্ট্র, কলম্বিয়া, কোস্টারিকা, প্যারাগুয়ে চারটি ভালো দলই পড়েছে এক গ্রুপে! আর ‘সি’ গ্রুপটাও বেশ কঠিন। মেক্সিকো, উরুগুয়ে, জ্যামাইকা আর ভেনেজুয়েলা।

আগামী ৩ থেকে ২৬ জুন যুক্তরাষ্ট্রে বসবে এবারের আসর। ১২ দলের বদলে অংশ নিচ্ছে ১৬টি। কনবেমল অঞ্চলের ১০টি দলের সঙ্গে অংশ নেবে কনক্যাকাফের (উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চল) ছয়টি দল।

copa-america

কোপা আমেরিকার গ্রুপিং:
গ্রুপ এ: যুক্তরাষ্ট্র, কলম্বিয়া, কোস্টারিকা ও প্যারাগুয়ে।
গ্রুপ বি: ব্রাজিল, ইকুয়েডর, হাইতি ও পেরু।
গ্রুপ সি: মেক্সিকো, উরুগুয়ে, জ্যামাইকা ও ভেনিজুয়েলা।
গ্রুপ ডি: আর্জেন্টিনা, চিলি, পানামা ও বলিভিয়া।

আর্জেন্টিনার খেলার সূচি:
৬ জুন: আর্জেন্টিনা-চিলি
১০ জুন: আর্জেন্টিনা-পানামা
১৪ জুন: আর্জেন্টিনা-বলিভিয়া

ব্রাজিলের খেলার সূচি:
৪ জুন: ব্রাজিল-ইকুয়েডর
৮ জুন: ব্রাজিল-হাইতি
১২ জুন: ব্রাজিল-পেরু



লাইক দিয়ে সঙ্গে থাকুন :