রাত ২:৪১, শনিবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / ওয়েস্ট ইন্ডিজের পেসে চ্যালেঞ্জ দেখছেন শান্ত
ওয়েস্ট ইন্ডিজের পেসে চ্যালেঞ্জ দেখছেন শান্ত
ফেব্রুয়ারি ৯, ২০১৬

ফাইনালে ওঠার পথে ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিংকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ মনে করছেন বাংলাদেশের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগামী বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগ সেমি-ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে মেহেদি হাসান মিরাজের দল। সেই ম্যাচে অতিথিদের পেস আক্রমণকে সামলানোর ব্যাপারে আত্মবিশ্বাসী শান্ত।

“ওদের পেসাররা শেষ কয়েক দিন ধরে খুব ভালো বল করছে। তবে আমরা শেষ কিছু দিন পেসের বিপক্ষে ভালো ব্যাটিং করেছি। সেমি-ফাইনাল এমন একটি জায়গা এখানে যারা ভালো করবে, মানসিকভাবে শক্ত থাকবে তারাই জিতবে।”

অলরাউন্ডারসহ পাঁচ পেসারে গড়া ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণের নেতৃত্বে আছেন আলঝারি জোসেফ। ঘণ্টায় ১৪৭ কিলোমিটার বেগে বল করে এরই মধ্যে নজর কেড়েছেন দীর্ঘদেহী এই পেসার।

নতুন বলের আরেক বোলার চেমার হোল্ডার কোয়ার্টার-ফাইনালে পাকিস্তানকে হারানোর নায়ক। উইকেট থেকে একটু সহায়তা পেলে বাংলাদেশের বিপক্ষেও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই পেসার। অন্য তিন পেসার শামার স্প্রিঙ্গার, রায়ান জন ও কেমো পলের সামর্থ্য আছে জোসেফ-হোল্ডারকে সহায়তা দিয়ে যাওয়ার।

কোয়ার্টার-ফাইনালে ফতুল্লার উইকেটে সুবিধা পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজের পেসাররা। মিরপুরে সেই সুবিধা ততটা পাওয়ার কথা নয়। শান্ত জানান, তবে এই সব নিয়ে মোটেও ভাবছেন না তারা।

“আমরা প্রথম থেকে জয়ের পথে আছি। তাই আমরা সবাই ফুরফুরে মেজাজে আছি। পরিস্থিতি যাই হোক ঘুরে দাঁড়ানোর বিশ্বাস আমাদের আছে।”

টুর্নামেন্টের শুরু থেকেই বাংলাদেশের লক্ষ্য ধাপে ধাপে এগোনো। টানা চার ম্যাচ জেতা বাংলাদেশ এখন ফাইনাল থেকে এক ম্যাচ দূরে। শান্ত জানান, এখন তাদের ভাবনা জুড়ে কেবল সেমি-ফাইনাল।

“আমাদের ইচ্ছে আছে ফাইনালে খেলার। সবারই আছে। তবে এই মুহূর্তে আমরা ফাইনাল নিয়ে চিন্তা করছি না। আমরা ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ নিয়ে চিন্তা করছি। ফাইনালে কে আসবে না আসবে; কি হবে না হবে, এগুলো নিয়ে চিন্তা করছি না।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :