সকাল ৮:৫৬, রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ দাবা / ওয়ালটন স্কুল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত
ওয়ালটন স্কুল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত
ফেব্রুয়ারি ১৮, ২০১৬

দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন স্কুল দাবা প্রতিযোগিতা-২০১৬’।
বৃহস্পতিবার দিনব্যাপী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মিরপুরের ড. মুহাম্মদ শহীদুল্লাহ আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যাপীঠের ছাত্র-ছাত্রীরা। এই প্রতিযোগিতার জন্য শতাধিক ছাত্র-ছাত্রী নির্বাচন করা হয়। তাদের নিয়েই অনুষ্ঠিত হয় ওয়ালটন স্কুল দাবা প্রতিযোগিতা।
সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের প্রধান ও সিনিয়র অতিরিক্ত পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক গাজী সাইফুল তারেক, সহ-সভাপতি কে.এম. শহীদুল্লাহ, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আমির আলী রানা ও চেস প্লেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল আলম।
উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ড. মুহাম্মদ শহীদুল্লাহ আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যাপীঠের অধ্যক্ষ খালেকুজ্জামান জুয়েল। আর প্রতিযোগিতা সঞ্চালনা করেন ড. মুহাম্মদ শহীদুল্লাহ আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক মনিরা লাইজু।
এ সময় এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘মূলত এটা ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। এটার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দাবার প্রতি আকৃষ্ট করার পাশাপাশি তাদের সৃজনশীলতা বৃদ্ধিতে সহায়তা করা হচ্ছে। কারণ, দাবা একটি সৃজনশীল খেলা। যা ছাত্র-ছাত্রীদের মেধাকে আরো শানিত করে। বৃদ্ধি করে তাদের সৃজনশীলতা। এ ধরনের ট্যালেন্ট হ্যান্ট প্রতিযোগিতায় ওয়ালটন গ্রুপ বরাবরের মতো পৃষ্ঠপোষকতা করে আসছে। আমার বিশ্বাস এটি মেধাবী খেলোয়াড়দের খুঁজে পেতে সাহায্য করবে।’ প্রতিযোগিতার চ্যাম্পিয়নকে ক্রেস্ট দেওয়া হয়। এ ছাড়া দ্বিতীয় থেকে দশম স্থানধারীদের মেডেল দেওয়া হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :