সকাল ১১:৪১, বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ এসএ গেমস / এসএ গেমসে কুস্তির ১০টি পদক জয়
এসএ গেমসে কুস্তির ১০টি পদক জয়
ফেব্রুয়ারি ৮, ২০১৬

মোট দশটি পদক জয়ের মধ্য দিয়ে চলতি ১২তম এসএ গেমস মিশন শেষ করলো বাংলাদেশ কুস্তি দল। সেই সাথে শেষ হলো তিন দিনব্যাপী এবারের এসএ গেমসে কুস্তির খেলা। এবারের ১২তম এসএ গেমসে বাংলাদেশ দলে পুরুষ ও মহিলা মোট ১৬ জন খেলোয়াড় অংশ নেয় কুস্তি ডিসিপ্লিনে। এর মধ্যে নিজ নিজ ওজন শ্রেনীতে রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন মোট দশজন কুস্তিগীর। বাংলাদেশ দল পেয়েছে ৩টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জ পদক।
বাংলাদেশ দলে মেয়েদের মধ্যে রিনা ৬০ কেজি ওজন শ্রেনী, শিরিন ৬৯ কেজি ও ফারজানা ৬৩ কেজিতে রৌপ্য পদক জয় করেন। উল্লেখ্য শিরিন ও ফারজানা শেষ দিনে নিজ নিজ ক্যাটাগোরীতে রৌপ্য জয় করেন। আর অন্য মেয়ে খেলোয়াড়দের মধ্যে ব্রোঞ্জ জেতে মোট পাঁচজন খেলোয়াড়। এরা হলেন নদী চাকমা ৪৮ কেজি ওজন শ্রেনীতে, সোমা ৫৫ কেজি, তানজিলা ৫৮ কেজি, মিনা ৭৫ কেজি ও নামিমা ৫৩ কেজিতে ব্রোঞ্জ পদক জয় করেন। সবমিলে মেয়েরা মোট আটটি পদক জয় করে।
এদিকে, ছেলেদের মধ্যে ৮৬ কেজিতে মিজানুর ও ৯৭ কেজিতে বিল্লাল বাংলাদেশের হয়ে দুটি ব্রোঞ্জ পদক জয় করেন।
বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান দলের ফলাফল নিয়ে বলেন, খেলোয়াড়রা ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলঙ্কার সাথে কুস্তি করে দশটি পদক পেয়েছে আমি ও আমার ফেডারেশন খুশি। ১৬ জনের দল থেকে দশটি মেডেল পেয়েছি সব মিলে আমরা সন্তুষ্ট। তবে স্বর্ণ পেলে আরো ভালো হতো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :