রাত ১:০৪, বুধবার, ২৬শে মার্চ, ২০১৯ ইং
/ এসএ গেমস / এসএ গেমসে অংশ নিতে বৃহস্পতিবার ভারতে যাচ্ছে ভারোত্তোলন দল
এসএ গেমসে অংশ নিতে বৃহস্পতিবার ভারতে যাচ্ছে ভারোত্তোলন দল
ফেব্রুয়ারি ৩, ২০১৬



আগামী ৫-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের গৌহাটি ও শিলং শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১২তম এসএ গেমস-২০১৬। উক্ত গেমসে অংশ নিতে বৃহস্পতিবার ভারতের উদ্দেশ্যে বিওএ’র ব্যবস্থাপনায় অন্য দলগুলোর সাথে সকাল ১০টায় বিমান যোগে রওনা হচ্ছে ১৯ সদস্যের বাংলাদেশ ভারোত্তোলন দল। এবারের প্রতিযোগিতায় পুরুষ আটজন ও মহিলা সাতজন মোট ১৫জন ভালোত্তোলক অংশ নিচ্ছে মোট ১৫টি ওজন শ্রেনীতে। দলের সাথে মহিলা কোচ হিসেবে রয়েছেন শাহরিয়া সুলতানা সুচি এবং পুরুষ কোচ হিসেবে রয়েছেন ফারুক সরকার কাজল ও বিদ্যুৎ কুমার রায়। আর দলীয় ম্যানেজার হিসেবে আছেন লেফটেন্যান্ট কর্নেল মো: শহিদুল ইসলাম চৌধুরী।
বাংলাদেশ দলে পুরুষ খেলোয়াড় এর তালিকায় রয়েছেন ৫৬ কেজি ওজন শ্রেনীতে মিজানুর রহমান, ৬২ কেজিতে মুস্তাইন বিল্লাহ, ৬৯ কেজিতে শিমুল কান্তি সিংহ, ৭৭ কেজিতে হামিদুল ইসলাম, ৮৫ কেজিতে মাইনুল ইসলাম, ৯৪ কেজিতে মো: আব্দুল্লাহ আল মমিন, ১০৫ কেজিতে ফরহাদ আলী এবং ১০৫ কেজি প্লাসে ফিরোজ মাহমুদ।
আর প্রথম বারেরমত এসএ গেমসে অর্ন্তভুক্ত হওয়া মহিলা ভারোত্তোলন ইভেন্টে বাংলাদেশের পক্ষে অংশ নিচ্ছেন ৪৮ কেজিতে মোল্লা সাবিরা, ৫৩ কেজিতে জহুরা আক্তার রেশমা, ৫৮ কেজিতে ফুলপতি চাকমা, ৬৩ কেজিতে মাবিয়া আক্তার সিমান্ত, ৬৯ কেজিতে রোকেয়া সুলতানা সাথী, ৭৫ কেজিতে ফিরোজা পারভীন এবং ৭৫ প্লাস কেজিতে জহুরা খাতুন নিশা।
উল্লেখ্য, গত ১১তম ঢাকা এসএ গেমসে বাংলাদেশ ভারোত্তোলন দলের প্রাপ্তি ছিলো একটি স্বর্ণ, দুটি রৌপ্য এবং দুটি ব্রোঞ্জসহ মোট পাঁচটি পদক।
এসএ গেমসে বাংলাদেশ ভারোত্তোলন দলের অংশ গ্রহন প্রসঙ্গে ফেডারেশনের অভিজ্ঞ সাধারণ সম্পাদক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ বলেন- আমাদের দলের প্রস্তুতি ভালো হয়েছে। আশা করি মেয়ে ও ছেলেরা দেশের জন্য ভালো কিছু করতে পারবে। আমাদের লক্ষ্য স্বর্ণ জেতা। সবাই দোয়া করবেন আমরা যেন বাংলাদেশের নাম উজ্জল করে দেশে ফিরতে পারি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :