সকাল ১০:৩৪, শনিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / এশিয়া কাপে নেই তামিম ইকবাল
এশিয়া কাপে নেই তামিম ইকবাল
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য এশিয়া কাপ খেলছেন না তামিম ইকবাল। তার জায়গায় সুযোগ পেয়েছেন আরেক বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। অনুমিত এই একটি পরিবর্তন ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলটিই রেখে দেওয়া হয়েছে এশিয়া কাপের জন্য।
তামিম এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে খেলছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। তামিমের স্ত্রী ও পরিবার কদিন আগেই চলে গেছেন থাইল্যান্ডে। সেখানেই ভূমিষ্ঠ হওয়ার কথা তামিম-আয়েশা দম্পতির প্রথম সন্তান। পিএসএল খেলেই থাইল্যান্ডে যাওয়ার কথা তামিমের। প্রধান নির্বাচক ফারুক আহমেদ জানালেন, ছুটি আগেই নিয়ে রেখেছিলেন তামিম। এই ওপেনারকে শুভকামনা জানিয়ে প্রধান নির্বাচকের আশা, ম্যাচ অনুশীলনের ঘাটতি হবে না তার।
“তামিম আগেই ২৪ ফেব্রুয়ারি থেকে ছুটি নিয়ে রেখেছে। যে কোনো মানুষের জীবনে প্রথমবার বাবা হওয়া অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার, এই সময়টায় ওর স্ত্রীর পাশেই থাকা উচিত। এখন পিএসএলে খেলছে, খুব ভালোও খেলছে। এশিয়া কাপ না খেললেও তাই বিশ্বকাপের জন্য ম্যাচ অনুশীলনের অভাব হবে না।”
ইমরুল কায়েসের মতো ভালো একজন বিকল্প থাকায় প্রধান নির্বাচকের কণ্ঠে উঠে এলো স্বস্তি। “ইমরুল তো এখন সব ধরনের ক্রিকেটেই খুব ভালো খেলছে। বিপিএলে ভালো ব্যাট করেছে। ওর দুর্ভাগ্য যে বিশ্বকাপ দলে ওকে আমরা রাখতে পারিনি। তবে এশিয়া কাপে সুযোগ পেয়েছে, আশা করি, সুযোগটি সে পুরোপুরি কাজে লাগাবে।”
গত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ে বড় অবদান ছিল ইমরুলের। কোয়ালিফায়ারে করেছিলেন ৬৭, ফাইনালে ৫৩। সব মিলিয়ে ৩১২ রান করে হয়েছিলেন বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। ২৪ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে শুরু এবারের এশিয়া কাপ।
বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :