বিকাল ৪:৩৩, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / এশিয়া কাপের সেরা ব্যাটসম্যান সাব্বির, বোলার আল-আমিন
এশিয়া কাপের সেরা ব্যাটসম্যান সাব্বির, বোলার আল-আমিন
ফেব্রুয়ারি ২৯, ২০১৬

এশিয়া কাপে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। মোট ম্যাচ হয়েছে পাঁচটি। কোয়ালিফাইং রাউন্ড ছাড়া মূল পর্বের লড়াইয়ে এখন পর্যন্ত সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান এবং সেরা বোলার আল-আমিন হোসেন।

মূল পর্বের লড়াইয়ে বাংলাদেশের হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির তিন ম্যাচে করেছেন ১৩০ রান। সাব্বিরের পরে ৮৭ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কান উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল।

তবে কোয়ালিফাইং রাউন্ডসহ ধরলে সাব্বিরের উপরে রয়েছেন দুই সহযোগী দেশের দুইজন খেলোয়াড়। হংকংয়ের বাবর হায়াত করেছেন ১৯৪ এবং সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ উসমান করেছেন ১৪৬ রান।

বোলারদের মাঝেও শীর্ষে রয়েছেন বাংলাদেশের পেসার আল-আমিন হোসেন। তিন ম্যাচে ৭ উইকেট নিয়েছেন তিনি। তারপরেই রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে বোলারদের মধ্যেও কোয়ালিফাইং রাউন্ডসহ ধরলে আল-আমিনের উপরে রয়েছেন সংযুক্ত আরব আমিরাতের  দুইজন খেলোয়াড়। মোহাম্মদ নাভিদ উইকেট নিয়েছেন ১১টি উইকেট এবং ৯ উইকেট নিয়ে তার পড়েই রয়েছেন অধিনায়ক আমজাদ জাভেদ।

উল্লেখ্য, ঘরের মাঠে ভারতের বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপের আসর শুরু করে বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচে আমিরাত ও শ্রীলঙ্কাকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টাইগাররা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :