রাত ১:৩৪, রবিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / এবার যুবরাজকে ফেরালেন সাকিব
এবার যুবরাজকে ফেরালেন সাকিব
ফেব্রুয়ারি ২৪, ২০১৬

আল আমিন হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মাহমুদুল্লাহ রিয়াদের সাঁড়াসি আক্রমণের মুখে কোনঠাসা হয়ে পড়ার পর যুবরাজ সিংকে নিয়ে ভারতীয় ইনিংসের হাল ধরেছিলেন রোহিত শর্মা। তবে ৫৫ রানের এই জুটিতে অবশেষে ভাঙন ধরাতে পেরেছেন সাকিব আল হাসান। ইনিংসের ১৫তম ওভারে এসে সাকিব আল হাসানকে খেলতে গিয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন যুবরাজ সিং। ১৬ বলে ১৫ রানে ফিরে গেলেন ভারতের অভিজ্ঞ এই ক্রিকেটার।
এর আগে ৮ম ওভারে ভারতীয় ইনিংসে আঘাত হেনেছিলেন মাহমদুল্লাহ রিয়াদ। নিয়মিত স্পিনার সাকিব আল হাসানকে আক্রমণে না এনে মাশরাফি আক্রমণে নিয়ে আসলেন মাহমুদুল্লাহ রিয়াদকে। অকেশনাল এই অফ স্টিনারের ঘূর্ণি ফাঁদ বুঝতেই পারলেন না ক্রমে ভয়ঙ্কর হয়ে ওঠা ভারতের ব্যাটসম্যান সুরেষ রায়না। ইনিংসের অষ্টম ওভারে বোল্ড করে মাহমুদুল্লাহ প্যাভিলিয়নে ফিরিয়ে দিলেন রায়নাকে।
এর আগে ভারতের ইনিংসে আঘাত হেনেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এবার তিনি ফিরিয়ে দিলেন বিরাট কোহলিকে। ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলেই মাশরাফির বল খেলতে গিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কোহলি। ১২ বল খেলে ৮ রান করেন তিনি।
এর আগে টস জিতে কেন বাংলাদেশ ফিল্ডিং নিলো, সেটা প্রমাণ করে দিলেন পেসার আল আমিন হোসেন। মিরপুরের ঘাসের উইকেটে যে ভারতের জন্য ফাঁদ ছড়িয়ে রেখেছে বাংলাদেশ, সেটা হাঁড়ে হাঁড়েই টের পাচ্ছে ভারতীয়রা। প্রথম ওভারেই তাসকিন আহমেদের ইনসুইঙ্গারে রীতিমত ভুগতে হয়েছে তাদের।
দ্বিতীয় ওভারে বল করতে এসেই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে বোল্ড করে প্যাভিলিয়নে ফিরিয়ে দিলেন আল আমিন হোসেন। দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই ভারত ওপেনারকে বোল্ড করে দিলেন আল আমিন। আল আমিনের দুর্দান্ত সুইংয়ে কুপোকাত ভারতের মারমুখি এই ওপেনার।
এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ১৫.৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০১ রান। উইকেটে রয়েছেন রোহিত শর্মা ৫৮ এবং ১ রানে হার্দিক পাণ্ডে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :