ভোর ৫:২৪, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / এবার আইপিএল দিয়ে ভারত মাতাবে মুস্তাফিজ
এবার আইপিএল দিয়ে ভারত মাতাবে মুস্তাফিজ
ফেব্রুয়ারি ৭, ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দিচ্ছে বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেন এই বাঁ-হাতি পেসার। এরই ধারাবাহিকতায় পিএসএলের পর এবার জায়গা করে নিলেন ২০১৬ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে। জনপ্রিয় এই ক্রিকেট লিগে ১ কোটি ৪০ লাখ রুপিতে (বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ কোটি ৬২ লাখ টাকা) মুস্তাফিজ নাম লেখান সানরাইজার্স হায়দরাবাদে।

আইপিএলের এবারের আসরের জন্য মোট ৫ বাংলাদেশি ক্রিকেটারের নাম উঠেছিল নিলামে। একমাত্র মুস্তাফিজই মনযোগ আকর্ষণ করতে পেরেছেন আইপিএল ফ্রাঞ্চাইজি কর্মকর্তাদের। অবিক্রিত থেকে গেছেন তামিম, সৌম্য, মুশফিক এবং তাসকিন আহমেদ। দুর্দান্ত অভিষেকের পর থেকেই সবার নজর কাড়েন মুস্তাফিজ।

প্রধান অস্ত্র কাটারের সঙ্গে দুর্দান্ত ইয়র্কার দিয়ে অভিষেকের পর থেকে নিজের প্রতিভার ঝলক দেখিয়ে চলেছেন মুস্তাফিজ।  ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে অভিষেক ম্যাচেই তার বলের শিকার হয়েছিলেন ধোনির দলের পাঁচ ব্যাটসম্যান। দ্বিতীয় ম্যাচে সেই সংখ্যা দাঁড়ায় ছয়ে। অভিষেকে পর পর ২ ম্যাচে ১১ উইকেট নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১৩ উইকেট। এক বছরে মাত্র নয় ওয়ানডে ম্যাচে ২৬ উইকেট নেওয়া বাংলাদেশের এই বিস্ময় বালকের চমক দেখতে প্রস্তুত আইপিএল-এর দর্শকরা।

আবদুর রজ্জাক, আশরাফুল, মাশরাফি, সাকিব ও তামিমের পর আইপিএলে ৬ষ্ঠ বাংলাদেশি হিসেবে নাম লেখালেন মুস্তাফিজুর রহমান। আইপিএল সানরাইজার্স হায়দরাবাদে দল তাকে নেওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে মুস্তাফিজ বলেন, আইপিএলে সুযোগ পেয়ে ভালো লাগছে। আগে থেকেই আশা ছিল, সুযোগ পাব। সবাই বলাবলি করছিল আমাকে এবার নিতে পারে। সাকিব ভাই খুব ভালো খেলছেন ওখানে, মাশরাফি ভাইরা খেলেছেন। আমিও খেলতে পারব ভেবে ভালো লাগছে।’

গত মৌসুমে ঢাকা প্রিমিয়র ডিভিশন ক্রিকেট লিগে পাঁচ লাখ টাকায় আবাহনীতে খেলা মুস্তাফিজুর বাংলাদেশ প্রিমিয়র লিগে খেলেন ২২ লাখ টাকায় ঢাকা ডায়নামোসে। এবার আইপিএল-এ তিনি ছাপিয়ে গিয়েছেন কোটি টাকার অঙ্ককে। এ নিয়ে মুস্তাফিজ বলেন,  টাকার অঙ্ক নিয়ে আমার কোনো কথা নেই। এটা আমি ভাবিনি যে কত পেতে পারি বা কত উঠতে পারে। আমি শুধু চাইছিলাম যেন খেলতে পারি। খেলার সুযোগ পেলেই সেটি হবে অনেক বড় অভিজ্ঞতা। সুযোগটা পেয়েছি, এতেই আমি খুশি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :