রাত ১১:৩১, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / উল্টো রেফারিকেই লাল কার্ড দেখিয়ে দিল ফুটবলার
উল্টো রেফারিকেই লাল কার্ড দেখিয়ে দিল ফুটবলার
ফেব্রুয়ারি ২২, ২০১৬

ফুটবলের সুবজ মাঠটা বড়ই অদ্ভূত।কত বিচিত্র ঘটনাই না ঘটে। ঘটে ভয়ঙ্কর মারামারি, হাতাহাতির ঘটনা। শুধু তাই নয়, কখনও খেলোয়াড়কে লালকার্ড দেখানোয় রেফারিকে গুলি করে মেরে ফেলেছে ফুটবলার। তবে কখনও কী দেখা গেছে রেফারিকেই লাল কার্ড দেখিয়ে দিচ্ছেন ফুটবলাররা! এমনও হয়?
ফুটবল মাঠে ঘটে নানা বিচিত্র সব ঘটনা। সেই তালিকায় লেখা থাকবে রেফারিকে লাল কার্ড দেখানোর ঘটনাও। উল্টো ফুটবলারই লাল কার্ড দেখিয়ে দিলেন রেফারিকে। তুরস্ক ফুটবল লিগে ত্রাবজনস্পোর বনাম গ্যালাতাসারের ম্যাচে ঘটেছে অদ্ভুত এই ঘটনা।
ম্যাচের বয়স তখন সবে ৮৭ মিনিট পেরিয়ে গেছে। দুই দলই করেছে একটি করে গোল। তার আগেই ত্রাবজনস্পোরের দুই ফুটবলার লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হয়েছে। ৯ জন নিয়ে ত্রাবজনস্পোর তখন প্রানপন চেষ্টা করে যাচ্ছে গ্যালাতাসারের আক্রমণ ঠেকাতে। আর কয়েক মিনিট পার করতে পারলেই ম্যাচ ড্র।
ওই সময়ই গ্যালাতাসারের একজনকে বক্সের ভেতর ফেলে দেন ত্রাবজনস্পোরের ডিফেন্ডার কাভান্ডা। সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টির বিরোধিতা করে এসে রেফারিকে ধাক্কা মারেন কাভান্ডা। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখিয়ে দেন রেফারি।
উত্তেজিত ত্রাবজনস্পোর ফুটবলাররা ঘিরে ধরেন রেফারিকে। শুরু হয় ধাক্কাধাক্কি। সেই সময়ই রেফারি ডেনিজ বিটলেনের হাত থেকে পড়ে যায় লাল কার্ডটি। ত্রাবজনস্পোরের পরিবর্তিত ফুটবলার দুরসিন সেই লালকার্ড তুলে নিয়ে উল্টো রেফারিকেই দেখিয়ে দেন। সঙ্গে সঙ্গে অবশ্য রেফারি সেই কার্ড নিয়ে দুরসিনকে দেখিয়ে দেন।
ফুটবলারের এমন কাজে হতভম্ব হয়ে যায় পুরো স্টেডিয়াম। এমন কী তার দলে ফুটবলাররাও। হতভম্ব হয়ে যান রেফারিও। তবে এটা এই ক্লাবের ক্ষেত্রে নতুন কোনও ঘটনা নয়। গত অক্টোবরেই ক্লাব প্রেসিডেন্ট স্বয়ং একটি ম্যাচের পরে সেই ম্যাচের চার ম্যাচ অফিশিয়ালকে ঘরে বন্ধ করে রেখেছিলেন। চার ঘণ্টা বন্ধ থাকার পর ছাড়া পান তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :