রাত ৪:৫৭, সোমবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / উর্দুতে কথা বলতে তামিমকে রমিজের প্রস্তাব (ভিডিও)
উর্দুতে কথা বলতে তামিমকে রমিজের প্রস্তাব (ভিডিও)
ফেব্রুয়ারি ৭, ২০১৬

বিতর্কিত মন্তব্য করে সব সময় সংবাদের শিরোনাম হতে পছন্দ করেন। তার বেশিরভাগ বিতর্কিত মন্তব্য যদিও বাংলাদেশ সম্পর্কিত। স্পষ্ট করে বলতে গেলে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটার সম্পর্কিত। তিনি আর কেউ নন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার রমিজ রাজা।

পিএসএলের শুক্রবারের ম্যাচে রমিজের ভুলে বিব্রত হন সাকিব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচ সেরার নাম নিতে গিয়ে সাকিবের পরিবর্তে ভুল করে সিমন্সের নাম বলে এই ধারাভাষ্যকার। এবার তামিমের দ্বিতীয় ম্যাচে সবাইকে অবাক করে দিয়ে রমিজ তামিমের কাছে প্রশ্ন রাখেন, ‘আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজি কি চলবে ? নাকি… ?’  রমিজের কথা শেষ করার আগেই তামিম বুঝিয়ে দেন, ইংরেজিতেই তিনি বলবেন। তবে ‘নাকি’র যেভাবে থেমেছিলেন, বোঝাই যায়, খুব সম্ভবত তামিম উর্দুতে বলবেন কি না, সেটিই জানতে চান।

রমিজের এমন জিজ্ঞাসা বিস্ময়কর বললেও কম বলা হয়। তামিম ইংরেজিতে কথা বলে কি না সেটা তাঁর না জানার কোনো কারণ নেই। প্রায় আট বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা তামিম নিজেও প্রথমবার পুরস্কার বিতরণী মঞ্চে এলেন না। সেটি রমিজ ভুলে গিয়ে থাকলেও কালকের ম্যাচের মাঝখানে তামিমের সেই ছোট্ট সাক্ষাৎকারটি কি দেখেননি?

সবচেয়ে বড় কথা, আগের ম্যাচে ৫১ রান করার পরেই তো তামিম রমিজের সঙ্গেই কথা বলেছিলেন। তখন ভাষা নিয়ে প্রশ্ন তোলেননি রমিজ। তাহলে কাল এমন জিজ্ঞাসা কেন?



লাইক দিয়ে সঙ্গে থাকুন :