দুপুর ১২:১০, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ইনিংস পরাজয়ের সামনে নিউজিল্যান্ড
ইনিংস পরাজয়ের সামনে নিউজিল্যান্ড
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

বিদায়ী অধিনায়কের শততম ম্যাচেই ইনিংস পরাজয় চোখ রাঙাচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ডকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অজিদের চেয়ে এখনো ২০১ রানে পিছিয়ে আছে কিউইরা। অথচ হাতে আছে মাত্র ৬টি উইকেট।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৫৬২ রানের পর নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেছিল নিউজিল্যান্ড। দুই ওপেনার  টম লাথাম ও মার্টিন গাপটিল ৮১ রানের জুটি করেন। গাপটিল ৪৫ রানে সাজঘরে ফিরলেও লাথাম তুলে নেন অর্ধশত। তবে এরপর স্কোরকে বেশিদূর নিতে পারেননি এই ব্যাটসম্যান। ৬৩ রান করে সাজঘরে ফিরে যান তিনি। এরপর কেন উইলিয়ামসন ২২ রানে সাজঘরে ফিরে গেলে বিপদে পরে স্বাগতিকরা। আর নিজের শততম ম্যাচে প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয়েছেন কিউই অধিনায়ক ম্যাককালাম। ব্যক্তিগত ১০ রান করে সাজঘরে ফিরে গেছেন তিনি।

তবে ম্যাককালাম ব্যর্থ হলেও সকালটা রাঙিয়েছেন অস্ট্রেলিয়া ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তিনি করেছেন ২৩৯ রান। আর এ ইনিংসের মধ্য দিয়ে শচীনের ১২ বছরের পুরনো রেকর্ড ভেঙেছেন ভোজেস। টেস্টে এক বারও আউট না হয়ে সর্বাধিক রান করার রেকর্ড এত দিন ছিল শচীনের। এবার এই রেকর্ড নিজের করে নিলেন অস্ট্রেলিয়ার ভোজেস। দুই ডিসমিসালের মাঝে ভোজেসের সবচেয়ে বেশি রানের রেকর্ডটি থেমেছে ৬১৪ রানে। ভোজসের সঙ্গে দিন শুরু করতে নামা পিটার সিডলের ব্যাট থেকে এসেছে ৪৯ রান।

উল্লেখ্য, ওয়েলিংটনে প্রথম ইনিংসে ১৮৩ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৫৬২ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :