দুপুর ১:৪৪, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / জয়ে শুরু শ্রীলংকার
জয়ে শুরু শ্রীলংকার
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

চ্যাম্পিয়ন শ্রীলংকা জয়ে শুরু করেছে এশিয়া কাপের মিশন। বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে ২০ ওভারের ম্যাচে শুরুটা ভালো করলেও শেষ অবদি তাদের ইনিংস স্বস্তিদায়ক ছিল না। ৮ উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে পেরেছিল শ্রীলংকা। অবশ্য জয় তুলে নিতে অসুবিধা হয়নি। মালিঙ্গার বোলিং তোপে ১১৫ রানে আটকে যায় আরব আমিরাতের ইনিংস। তারা ৯ উইকেট হারায়। আর লংকা জয় পায় ১৪ রানে জয় পায়। মালিঙ্গা ৪ ওভার বল করে ২৬ রানে তুলে নেন ৪টি উইকেট। টি-টুয়েন্টিতে এখন তার উইকেট সংখ্যা ২৯৯টি।
দিনেশ চান্ডিমাল আর তিলকারতেœ দিলশান মিলে দুর্দান্ত একটা জুটিই গড়ে তুলেছিলেন ওপেনিং জুটিতে। তখন মনে হচ্ছিল আরব আমিরাতের সামনে বড় স্কোরই গড়ে তুলতে যাচ্ছে শ্রীলংকা। কিন্তু ৬৮ রানের জুটিটা ভেঙে পড়তেই দৈন্যদশা বেরিয়ে এলো লংকানদের। চান্ডিমালের অনবদ্য ৫০ রান সত্ত্বেও আরব আমিরাতের সামনে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করতে সম হয়েছে লংকানরা।
22222
১০ম ওভারে গিয়ে দিলশান আউট হয়ে যান ৩৬ বলে ২৭ রান করে। এরপর সিরিবর্ধনে (৬), দাসুন সানাকা (৫), অ্যাঞ্জেলো ম্যাথিউজরা (৮) আউট হয়ে যান দ্রুত। এদের মাঝেই আউট হন ৫০ রান করা চান্ডিমালও। ৩৯ বলে তিনি খেলেন ৫০ রানের ইনিংস। ৭টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। শ্রীলংকার পুরো ইনিংসে এলো এই একটি মাত্র ছক্কা। সেহান জয়সুরিয়া আর চামারা কাপুগেদারারা ১০ রান করে যোগ করেন দলীয় স্কোরের সঙ্গে। না হয় ১২৯ রানও হয় না লংকানদের। আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ ২৫ রান দিয়ে নেন ৩ উইকেট। মোহাম্মদ নাভেদ এবং মোহাম্মদ শেহজাদ নেন ২টি করে উইকেট।
জবাব দিতে নেমে ৪৭ রানে ৬টি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দুর্বল আমিরাত। উইকেটকিপার প্যাটেলের কল্যাণে শতরানের ইনিংস পার করে তারা। প্যাটেল ৩৬ বলে ৩৭ রান করে আউট হন। সাইমান আনোয়ার ও অধিনায়ক আমজাদ জাভেদ ১৩ রান করে করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :