বিকাল ৫:০৫, মঙ্গলবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / আইপিএলে সুযোগ পেয়েই খুশি মুস্তাফিজ
আইপিএলে সুযোগ পেয়েই খুশি মুস্তাফিজ
ফেব্রুয়ারি ৬, ২০১৬

টাকার অঙ্ক নিয়ে প্রত্যাশা পূরণ বা আক্ষেপের কোনো ভাবনাই নেই মুস্তাফিজুর রহমানের। আইপিএলে খেলার সুযোগ পেয়েই খুশি বাংলাদেশের এই বাঁহাতি পেসার। শনিবার আইপিএলের নিলামে বেঙ্গালুরুতে যখন মুস্তাফিজকে নিয়ে টানাটানি চলছে দুই ফ্র্যাঞ্চাইজির, ঢাকায় তিনি তখন ব্যস্ত ক্যামেরার সামনে বিজ্ঞাপনের শুটিংয়ে।
নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে পেছনে ফেলে বাংলাদেশের হালের ক্রিকেট সেনসেশনকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। খবরটি অবশ্য ক্ষুদেবার্তায় তখনই পেয়ে গেছেন মুস্তাফিজ। শুটিংয়ের ফাঁকেই ফোনে জানালেন তার অনুভূতি।
“ভালো লাগছে। আশা ছিল যে সুযোগ পাব। সবাই বলাবলি করছিল আমাকে এবার নিতে পারে। সাকিব ভাই খুব ভালো খেলছেন ওখানে, মাশরাফি ভাইরা খেলেছেন। আমিও খেলতে পারব ভেবে ভালো লাগছে।”
১ কোটি ৪০ লাখ রুপিতে (২ লাখ ৮ হাজার ডলার) মুস্তাফিজকে নেয় হায়দরাবাদ। ২০০৯ সালের আইপিএলে মাশরাফি বিন মুর্তজাকে ৬ লাখ ডলারে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসানকে প্রথমবার ৪ লাখ ২৫ হাজার ডলারে নিয়েছিল কলকাতা। এখন তিনি খেলছেন ২ কোটি ৮০ লাখ রুপিতে।
আইপিএলের নিলামে অনেক সময় অনেক ক্রিকেটারের পাগলাটে মূল্য ওঠে। এবারই যেমন ৭ কোটি রুপিতে দক্ষিণ আফ্রিকার পেসার ক্রিস মরিসকে দলে নিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। ৪ কোটি ২০ লাখ রুপিতে একই ফ্র্যাঞ্চাইজি নিয়েছে কম পরিচিত ক্যারিবিয়ান অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েটকে। আবার তুমুল ফর্মে থাকা মার্টিন গাপটিল বা অ্যারন ফিঞ্চরা নিলামে থেকে গেছেন অবিক্রিত। সেই তুলনায় বিশ্ব ক্রিকেটে গত ৬ মাসের অন্যতম সেনসেশন মুস্তাফিজের মূল্য উঠতে পারত হয়ত আরও বেশি। তবে টাকার অঙ্ক নিয়ে আক্ষেপ বা ভাবনা নেই মুস্তাফিজের।
“টাকার অঙ্ক নিয়ে আমার কোনো কথা নেই। এটা আমি ভাবিনি যে কত পেতে পারি বা কত উঠতে পারে। আমি শুধু চাইছিলাম যেন খেলতে পারি। খেলার সুযোগ পেলেই সেটি হবে অনেক বড় অভিজ্ঞতা। সুযোগটা পেয়েছি, এতেই আমি খুশি।”
মুস্তাফিজকে নেওয়া হায়দরাবাদের দলটি স্কোয়াড সাজিয়েছে এক গাদা বাঁহাতি পেসার দিয়ে। মুস্তাফিজ ছাড়াও দলে আছেন ট্রেন্ট বোল্ট, আশিস নেহরা, বারিন্দর স্রান। হায়দরাবাদে মুস্তাফিজ সতীর্থ হিসেবে আরও পাচ্ছেন যুবরাজ সিং, ডেভিড ওয়ার্নার, ওয়েন মর্গ্যান, কেন উইলিয়ামসন, শিখর ধাওয়ানের মতো তারকাদের। দলটির ‘মেন্টর’ ভারতের ব্যাটিং গ্রেট ভিভিএস লক্ষ্মণ ও কোচ সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার টম মুডি।
আইপিএলের আগে পাকিস্তান সুপার লিগে খেলার সুযোগ পেয়েছিলেন মুস্তাফিজ। ৫০ হাজার ডলারে তাকে দলে নিয়েছিল লাহোর কালান্দার্স। কিন্তু কাঁধের চোটের কারণে খেলতে পারছেন না এই টুর্নামেন্টে। এবারের আইপিএল শুরু হবে আগামী ৯ এপ্রিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :