সকাল ১০:৩৩, শনিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / অস্ট্রেলিয়াকে লজ্জায় ডুবাল নিউজিল্যান্ড
অস্ট্রেলিয়াকে লজ্জায় ডুবাল নিউজিল্যান্ড
ফেব্রুয়ারি ৩, ২০১৬

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ১৫৯ রানের বড় ব্যবধানে হারের লজ্জায় ডুবল ওয়ানদের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর এ জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় কিউইরা।

নিউজিল্যান্ডের দেওয়া ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরির পর মিচেল স্যান্টনারের বোলিং তোপে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলীয় ৪১ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপদে পড়া অস্ট্রেলিয়ার মান বাঁচান জেমস ফকনার ও ম্যাথু ওয়েড। তবে সেটা শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। ২৪.২ ওভারে মাত্র ১৪৮ রানে গুটিয়ে গিয়ে ১৫৯ রানের বড় হার নিয়ে মাথা নিচু করে মাঠ ছাড়ে স্টিভেন স্মিথের দল। স্বাগতিকদের হয়ে ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি নেন ৩ টি করে উইকেট। আর মিচেল স্যান্টনার নেন ২ উইকেট।

এর আগে বুধবার অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ম্যাককালামকে নিয়ে ৬৫ বলে ৭৯ রান তুলেন গাপটিল। দলীয় ৭৯ রানের মাথায় ফকনারের বলে ম্যাককালাম বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান। দুই ওভার পর কেন উইলিয়ামসন শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফিরলে বেশ চাপের মুখে পড়ে যায় কিউইরা।

তবে তৃতীয় উইকেটে নিকোলসকে নিয়ে দারুণ এক জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেন গাপটিল। ২৫তম ওভারের পঞ্চম বলে শর্ট কাভার থেকে গ্লেন ম্যাক্সওয়েলের সরাসরি থ্রো’তে রান আউট হয়ে ১০ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হয়ে সাজঘরে ফেরেন গাপটিল। তবে ততক্ষণে মজবুত ভিত পেয়ে যায় কিউইরা।

কিন্তু এরপরই চন্দপতন ঘটে নিউজিল্যান্ডের ইনিংসের। গ্রান্ট ইলিয়ট (২১), কোরি অ্যান্ডারসন (১০) ও লুক রনকিরা (১৬) বড় জুটি গড়তে ব্যর্থ হওয়ায় ৩০৭ রানেই আটকে যেতে হয় স্বাগতিকদের। অস্ট্রেলিয়ার হয়ে জন হ্যাজেলউড, জেমস ফকনার ও মিচেল মার্শ সমান দুটি করে উইকেট নেন। এছাড়া জন হ্যাস্টিংস নেন একটি উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :