রাত ২:৫৪, মঙ্গলবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ টেনিস / অলিম্পিকে খেলার প্রত্যাশায় শারাপোভা
অলিম্পিকে খেলার প্রত্যাশায় শারাপোভা
ফেব্রুয়ারি ৬, ২০১৬

রাশিয়া-নেদারল্যান্ডসের মধ্যকার ফেডকাপে ইনজুরির কারণে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভা। যদিও তিনি এই আসর উপলক্ষে এরই মধ্যে মস্কোতে উপস্থিত হয়েছেন।

গত বছরের মাঝ সময় থেকেই ইনজুরিতে ভুগছেন ২৮ বছর বয়সী এই টেনিস তারকা। এ জন্য বিভিন্ন টুর্নামেন্ট থেকেও তিনি তার নাম প্রত্যাহার করে নেন। পুরোপুরি সুস্থতা ফিরে না পেলেও বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়েছিলেন তিনি। শুরুটা ভালোভাবে করলেও শেষ অবধি হারই মানতে হয়েছে তাকে। শেষ আটে চিরপ্রতিদ্বন্দ্বী সেরেনা উইলিয়ামসের কাছে হেরে বিদায় নিতে হয়েছে। আর তারপরেই তিনি জানিয়েছেন হাতের চোটটা এখনো পুরোপুরি সেরে উঠেনি তার।

আর এই চোটের কারণে রাশিয়ান তারকা কিছুদিন কোর্ট থেকে দূরে থাকতে চেয়েছেন। বিশ্রাম করে পুরোপুরি ফিটনেস নিয়ে অলিম্পিকে অংশ নিতে চেয়েছেন। তবে এই সপ্তাহান্তে রাশিয়ান ফেড কাপের জন্য তার নাম আগে থেকেই তালিকাভুক্ত করা ছিল। রাশিয়ার দলের আর তিনজনের সাথে তার নামও ঘোষণা করা হয়েছে। তাই তিনি দলের সাথে মস্কো গিয়েছেন। তবে খেলায় অংশগ্রহণ করবেন কিনা তা বলা যাচ্ছে না।

কিন্তু এ বিষয়ে মারিয়া বলেছেন, ‘আমি দলের সাথে মস্কো যাচ্ছি। তবে আমি খেলতে পারব বলে মনে হচ্ছে না।’

মারিয়া নিজের প্রতিশ্রুতি অনুযায়ী মস্কোতে ঠিকই উপস্থিত হয়েছেন। বৃহস্পতিবার তাকে সহকর্মীদের সাথে নৈশভোজেও দেখা গিয়েছে।

তবে ফেডকাপে না খেললেও রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত অলিম্পিকে অংশগ্রহণে তিনি আশাবাদী। কিন্তু অলিম্পিকে অংশ নিতে হলে তাকে ফেড কাপেও খেলতে হবে। এমনটাই জানিয়েছেন রাশিয়ান টেনিসপ্রধান শামিল তারপিসচেভ। কেননা অলিম্পিকে অংশগ্রহণ করতে হলে ওই খেলোয়াড়কে অলিম্পিক চক্রের মধ্যে অন্তত তিনবার জাতীয় দলের হয়ে খেলতে হবে। যেখানে মারিয়া ২০১২ সাল থেকে এখনো পর্যন্ত মাত্র দুইবার জাতীয় দলের হয়ে খেলেছেন। তাই ফেড কাপে অংশ না নিলে অলিম্পিকে খেলাটাও ঝুঁকির মধ্যে পড়ছে।

তবে ফেডকাপ তত্ত্বাবধানকারী আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জানিয়েছে, ‘অলিম্পিকে অংশগ্রহণের যোগ্যতা অর্জনের জন্য মারিয়াকে ফেডকাপেও অংশ নিতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :