রাত ৮:০৫, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / অধিনায়কত্ব হারাতে পারেন আফ্রিদি
অধিনায়কত্ব হারাতে পারেন আফ্রিদি
ফেব্রুয়ারি ২৯, ২০১৬

পারফর্ম করতে না পারলে যে কোনো খেলোয়াড় এমনকি অধিনায়ককেও দল থেকে বাদ দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক হারুন রশীদ। তিনি বলেন, এটা প্রত্যেক দেশেই হয়ে থাকে।
তিনি বলেন, একজন খেলোয়াড় এমনকি অধিনায়কও যদি দলে ভালোভাবে পারফর্ম করতে না পারে, তাহলে স্বয়ংক্রিয়ভাবে তাকে দলে রাখা হবে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন বলে কিছুদিন আগে ঘোষণা দেন অধিনায়ক শহীদ আফ্রিদি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার বিষয়টি একজন খেলোয়াড়ের ব্যক্তিগত ব্যাপার উল্লেখ করে পিসিবির প্রধান নির্বাচক হারুন রশীদ বলেন, আমরা কাউকে অবসর নেওয়ার জন্য বাধ্য করতে পারি না।
প্রধান নির্বাচক বলেন, কোনো খেলোয়াড় অবসর নেবেন কি না সে বিষয়ে লিখিতভাবে জানানোর জন্য পিসিবির কোনো নীতিমালা নেই। ওয়ানডে দলের অধিনায়ক আজহার আলীর কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে শরফরাজ আহমেদকে দেওয়ার যে গুঞ্জন উঠেছে তা প্রত্যাখ্যান করেছেন সাবেক ডানহাতি এই ব্যাটসম্যান। এর আগে পাকিস্তান সুপার লিগে ব্যাপক ফর্মে থাকা শরফরাজকে অধিনায়ক করা হচ্ছে বলে গুঞ্জন উঠে। শরফরাজের দল কোয়েটা গ্লাডিয়েটরস এবারের আসরে রানার্স আপ হয়।
টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ক্রিকেটের এই ছোট সংস্করণে আফ্রিদি অবসরের পর দলের নেতৃত্বে শরফরাজ আসছেন বলে শোনা যাচ্ছে। এ তথ্যকেও উড়িয়ে দিয়েছেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :