বিকাল ৪:৩৭, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / শিরোপা জিতলো নেপাল
শিরোপা জিতলো নেপাল
জানুয়ারি ২২, ২০১৬

নতুন চ্যাম্পিয়ন পেল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল। শিরোপা নির্ধারণী ম্যাচে বাহরাইনকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবারের মত বঙ্গবন্ধু গোল্ডকাপ শিরোপা জিতলো হিমালয় কণ্যা নেপাল। আর এর ফলে দেশটির ২৩ বছরের শিরোপা অপেক্ষারও অবসান হলো।
প্রথমার্ধে এগিয়ে থাকা নেপাল দ্বিতীয়ার্ধে যেন আরও ক্ষুরধার। আর তাদের সেই ক্ষুরধার আক্রমণের দেখা মিললো দ্বিতীয়ার্ধের ৯ মিনিটে। বিমল ঘারতি মাগারের এগিয়ে দেয়া বল থেকে ব্যবধান বাড়াতে চেয়েছিলেন নাওয়ায়ুগ শ্রেষ্ঠা। কিন্তু তার শটটি ক্রস বারের উপর দিয়ে গেলে গোল বঞ্চিত হয় নেপাল।
PM-1
এর দুই মিনিট পর কাউন্টার অ্যাটাক গিয়ে নেপালের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে দূরপাল্লার শটে জালে বল জড়াতে চেয়েছিলেন আব্দুল আজিজ আল শেখ। কেন্তু নেপাল গোলরক্ষক বিকেশ কুঠু ঝাঁপিয়ে পড়ে বলটি রুখে দিলে বাহরাইনের সমতায় ফেরার লক্ষ্যটা ভেস্তে যায়।
এরপর ৩৫ মিনিটে মাঝমাঠে নেপালের সুমন লামা ও বাহরাইনের আহমেদ আলথুয়াইনি হাতাহাতিকে জড়িয়ে পড়ায় দুজনকেই রেফারি লাল কার্ড দেখালে ১০ জনের দলের পরিণত হয় উভয় দল।
১০ জনের দলে পরিণত হওয়ার পর বাহরাইন সীমানায় আরেকটি দারুণ আক্রমণ চালায় নেপাল। অঞ্জন বিসতার ক্রস থেকে বিশাল রায় বাহরাইন জালে বল জড়ালে ২-০ গোলে এগিয়ে গেলে ম্যাচের নির্ধারিত সময় শেষের আগেই জয় দেখতে পায় নেপাল।
এখানেই শেষ নয়, খেলা শেষদিকে ইনজুরি সময়ে অনুযোগ শ্রেষ্ঠার গোলে ৩-০ তে এগিয়ে গেলে বড় জয় নিশ্চিত হয় নেপালের। ফলে ম্যাচ শেষে শিরোপা হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়ে বাহরাইন আর নেপাল মাতে ২৩ বছর পর কোন শিরোপা জয়ের আনন্দে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :