দুপুর ২:৪৫, বৃহস্পতিবার, ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ১৫-২০ রানের আফসোস মাসাকাদজার
১৫-২০ রানের আফসোস মাসাকাদজার
জানুয়ারি ১৫, ২০১৬

দারুণ শুরু করেও শেষ পর্যন্ত চার উইকেটের হার মানতে হয়েছে জিম্বাবুয়েকে। শেষ দিকে দুর্দান্ত বোলিং করে জিম্বাবুয়েকে ১৬৩ রানের বেশি করতে দেয়নি টাইগাররা। অথচ একসময় মনে হয়েছিল দুইশ`র কাছাকাছি রান করে ফেলবে সফরকারীরা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সে কথাই বললেন জিম্বাবুয়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা। ১৫-২০ রান কম করার আক্ষেপ ঝরলো এই জিম্বাবুইয়ানের কণ্ঠে।
টস জিতে ব্যাট করতে নেমে মাসাকাদজা আর ভুসি সিবান্দা গড়ে তোলেন ১০১ রানের জুটি। শেষ পর্যন্ত ৫৩ বলে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জিম্বাবুয়ের এ ওপেনার। যদিও, তার এই দুরন্ত ইনিংস জিম্বাবুয়ের হার ঠেকাতে পারেনি। তবুও, পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচ সেরা হিসেবে স্বীকৃতি মিলেছে তারই। তখনই তিনি বলেছেন, পরাজয়টা খুবই হতাশাজনক। এই পুরস্কার পাওয়ার চেয়ে দল জিতলেই খুশি হতাম বেশি।
এরপর সংবাদ সম্মেলনে এসে মাসাকাদজা বলেন, ‘আমার মনে হয় আমরা ১৫-২০ রান কম করে ফেলেছি। খেলার পরিস্থিতি অনুযায়ী আমাদের নুন্যতম ১৮০ রান করা উচিৎ ছিল। শেষের দিকে আমরা মাচ নিয়ন্ত্রণে রাখতে পারিনি। ১৮০ রান হলে ফলফলে আমরা অনেক বড় পরিবর্তন করতে পারতাম।’
ম্যাচের শেষ দুই ওভারে দুটি ওয়াইড বলে বাংলাদেশ বাড়তি ১০ রান পেয়ে যায়। এটা ম্যাচে কতটুকু প্রভাব পড়েছে এমন প্রশ্নে মাসাকাদজা সরাসরি তা নাকচ করে দেন। এ নিয়ে তিনি বলেন, ‘ম্যাচ শেষে আপনার এই ছোট জিনিসের দিকে লক্ষ্য করছেন। আমার মনে হয় ১৮০ রান হলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো।’
তবে ম্যাচে হারলেও দারুণ প্রতিদ্বন্দ্বিতা করতে পারায় খুশি মাসাকাদজা। বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে ভরাডুবির পর এই ম্যাচ নিজেদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে বলে বিশ্বাস করেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :