দুপুর ২:৪৭, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / হেসে খেলে জয় পেল পাকিস্তান
হেসে খেলে জয় পেল পাকিস্তান
জানুয়ারি ২৮, ২০১৬

আইসিসি’র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দূর্দান্ত এক জয় দিয়ে যুব বিশ্বকাপের একাদশতম আসর শুরু করলো পাকিস্তানের যুবারা। গ্রুপ ‘বি’তে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বোলিং-ব্যাটিং দু বিভাগেই অসাধারণ নৈপুণ্যে আফগানিস্তানের বিরুদ্ধে হেসে খেলে ৬ উইকেটের সহজ জয় তুলে নেয় পাকিস্তান।

নিজের প্রথম ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। হাসান মোহসিন ও শাহদাব খানের দারুণ বোলিংয়ে মাত্র ১২৬ রানেই গুটিয়ে আফগান যুবারা। আফগানিস্তানের তারিক দলের হয়ে সর্বোচ্চ ৭৬ বলে ৫ চার এক ছয়ে ৫৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার কারিম জ্যানেট। চারে নামা ইকরাম ফাইজি ১৯ রান করলেও অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরেই পৌঁছাতে পারেননি। পাকিস্তানের পক্ষে হাসান মহসিন ৩ আর সাদাব খান ৪ উইকেট নেন।

আফগানদের দেওয়া ১২৭ রানের সহজ টার্গেটে নেমে দলীয় ১৩ রানের মাথায় দলপতি ও ওপেনার গৌহর হাফিজকে হারায় পাকিস্তান। ব্যক্তিগত এক রানে প্যাভেলিয়নের পথ ধরেন তিনি। আরেক ওপেনার জিসান মালিকের ব্যাট থেকে আসে ২৯ রান। ২৫ রানে বিদায় নেন তিন নম্বরে নামা মোহাম্মদ উমরও। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৭ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন সাইফ বাবর।

এরপর হাসান মোহসিন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর মাসুদ বাকি পথটা পাড়ি দেন। ৩১.৩ ওভারে মোহসিন ২৮ রানে ও মাসুদ ১৩ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। আফগানদের হয়ে জিয়াউর রহমান ২ আর রশিদ খান নেন ১ উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :