রাত ৪:১৪, মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / সর্বোচ্চ রান করতে চান শান্ত
সর্বোচ্চ রান করতে চান শান্ত
জানুয়ারি ২৭, ২০১৬

তিনে নেমে খেলেছেন ৭৩ রানের দূর্দান্ত ইনিংস। মূলত তার রানের ওপর ভর করেই দক্ষিণ আফ্রিকাকে ২৪১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। প্রথম ম্যাচে ভালো করে নাজমুল হোসেন শান্ত’র চোখ এখন আরও দূরে। হতে চান বিশ্বকাপে সর্বোচ্চ রানের অধিকারী।
ম্যাচ শেষে শান্ত বলেন, আমি ৭৩ রান করেছি সেটি বড় কিছু নয়। আমার রানের ওপর ভর করে যে টিম জয়লাভ সেটাই আমার কাছে বড়। আমি ১০০ করি, কিংবা ৭৩ করি তা টিমের কাজে আসতে হবে।
বিশ্বকাপ বলে কোন বাড়তি চাপ ছিল কি না এমন প্রশ্নে শান্ত বলেন, আমি এর আগের বিশ্বকাপেও খেলেছি। তাই আমার কাছে বাড়তি চাপ মনে হয়নি। নরমালি খেলে গেছি।
২৪০ রান কি নিরাপদ স্কোর ছিল এমন প্রশ্নে শান্ত বলেন, উইকেট অনেক স্লো ছিল। এ উইকেটে খেলাটা একটু কঠিন ছিল। তাই আমাদের লক্ষ্য ছিল ২৪০ কিংবা ২৫০ রান করা। আমরা সেটা করতে পেরেছি। আর বোলিংটাও খুব ভালো হয়েছে।
Santo-2
অনেকদিন ধরে ব্যাটিংয়ে ধারাবাহিকভাবে খেলছেন শান্ত। বাংলাদেশ দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়ও শান্ত। বিশ্বকাপের আগে এ মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও তার ব্যাট থেকে এসেছে দারুণ সেঞ্চুরি।
নিজের ব্যাটিং সর্ম্পকে বলতে গিয়ে শান্ত বলেন, প্রথমদিকে উইকেটে গিয়ে আমার লক্ষ্য ছিল সিঙ্গেল বের করে দেখেশুনে খেলা। আর খারাপ বল পেলেই বাউন্ডারি হাকানোর চেষ্টা করা। কিন্তু মাঝখানে কয়েকটা উইকেট পড়ে গেলে উইকেটে টিকে থাকার চেষ্টা করি। আমি আমার পরিকল্পনা অনুযায়ী খেলতে পেরেছি। তবে শেষ পর্যন্ত ব্যাট করতে পারলে আরও ৬ -৭টা রান বাড়তো।’
তবে প্রথম ম্যাচে জিতে গা ছেড়ে দিচ্ছে না বাংলাদেশ। শান্তর কথায় তা উঠে আসে। শান্ত বলেন, সবে প্রথম ম্যাচ জিতেছি। এটা খুব দরকার ছিল। আর প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে স্বাভাবিকভাবে দল একটু ফুরফুরে অবস্থায় আছে। তবে আমরা পরের ম্যাচগুলো হালকাভাবে নিচ্ছি না। পরের ম্যাচগুলোও সিরিয়াসলি খেলবো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :