বিকাল ৪:৪৬, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / শ্রেষ্ঠার হ্যাটট্রিকে ফাইনালে নেপাল
শ্রেষ্ঠার হ্যাটট্রিকে ফাইনালে নেপাল
জানুয়ারি ১৯, ২০১৬

বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালে সন্ধ্যা সাড়ে ৫টায় মাঠে নামে মালদ্বীপ ও নেপাল। মঙ্গলবারের সেমিফাইনালে মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে নেপাল। নেপালের হয়ে হ্যাটট্রিক করেন নাওয়াযুগ শ্রেষ্ঠা। ২২ জানুয়ারি চলতি আসরের ফাইনালে বাহরাইনের মুখোমুখি হবে নেপাল। এর আগে সোমবার প্রথম সেমিফাইনালে স্বাগতিক বাংলাদেশ মাঠে নামে বাহরাইনের বিপক্ষে। তবে, আলহুজির একমাত্র গোলে হেরে ফাইনালের আগেই বিদায় নিয়ে স্বপ্নভঙ্গ হয় মারুফুল হকের বাংলাদেশের।
Nepal(Blue)

দ্বিতীয় সেমিফাইনালে ম্যাচের প্রথম থেকেই নেপাল ও মালদ্বীপের মাঝে লড়াইয়ের উত্তেজনা দেখা যায়। আক্রমণ আর পাল্টা-আক্রমণে শুরু হওয়া ম্যাচের ৩১ মিনিটে লিড নেয় নেপাল। মালদ্বীপের ডি-বক্সে আচমকা নেপালের তারকা বিমল ঘারতি শট নেন। তবে, বল মালদ্বীপের পোস্টে লেগে ফিরে এলে, ফিরতি বলে শট নেন নাওয়াযুগ শ্রেষ্ঠা। এ যাত্রায় প্রতিপক্ষের জালে বল জড়ালে ১-০তে এগিয়ে যায় নেপালিরা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বালগোপাল মারজানের শিষ্যরা।
বিরতির পর আবারো আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে নেপাল। তবে, বসে ছিলো না মালদ্বীপের স্ট্রাইকাররাও। ছোট ছোট পাসে নেপালের ডি-বক্সে আক্রমণ শানাতে থাকে তারা। নিজেদের ডিফেন্সিভ খোলস ছেড়ে খেলতে থাকার মাশুল দিতে হয় হারবার্ট রিকি লয়েডের শিষ্যদের। ম্যাচের ৫৩ মিনিটে আবারো গোল হজম করতে হয় মালদ্বীপকে। নেপালকে দ্বিতীয় গোল পাইয়ে দেন বিশাল রাজ। ২-০ তে এগিয়ে যায় নেপালিরা।
ম্যাচের ৬৩ মিনিটে দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোল করেন নেপালের নাওয়াযুগ শ্রেষ্ঠা। ফলে, ৩-০ তে লিড পায় বালগোপাল মারজানের শিষ্যরা। ৭৬ মিনিটের মাথায় নাসিদ আহমেদের গোল মালদ্বীপের ব্যবধান কমায়। খেলার স্কোর দাঁড়ায় ৩-১।
এখানেই থেমে থাকেনি খেলা। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে দলের চতুর্থ আর নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নাওয়াযুগ শ্রেষ্ঠা। তার এই গোলের সুবাদে ৪-১ গোলের লিড নেয় নেপাল। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরে জয় নিয়ে মাঠ ছাড়ে নেপালিরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :