রাত ১০:৩৩, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / শ্রীলঙ্কার জয়ে সেমি নিশ্চিত বাংলাদেশের
শ্রীলঙ্কার জয়ে সেমি নিশ্চিত বাংলাদেশের
জানুয়ারি ১৫, ২০১৬

বাংলাদেশ ও নেপালের বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনাল খেলা নিশ্চিত করে দিল শ্রীলঙ্কা। গোল্ড কাপ থেকে আগেই ছিটকে যাওয়া দলটির কাছে গ্রুপের শেষ ম্যাচে ২-১ ব্যবধানে হেরে ছিটকে পড়ে মালয়েশিয়া এবং শেষ চার নিশ্চিত হয়ে যায় নেপাল ও স্বাগতিকদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রথমার্ধে এলএএনডি বান্দ্রার গোলে এগিয়ে যায় শ্রীলঙ্কা। ৬২তম মিনিটে চালানা চামেরার ক্রসে প্লেসিং শটে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার এসি সানজানা।
৮২তম মিনিটে বদলি খেলোয়াড় মোহাম্মদ হাদিনের ক্রসে মাপা হেডে লক্ষ্যভেদ করে মালয়েশিয়াকে ম্যাচে ফেরান নুর ফজলে ইলিয়াস। কিন্তু বাকি সময়ে আর কোনো গোল না পাওয়ায় ছিটকে পড়া এড়াতে পারেনি দলটি। দুই ম্যাচে চার করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ‘এ’ গ্রুপের শীর্ষে রয়েছে বাংলাদেশ, দ্বিতীয় নেপাল। শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার বিদায়ে শুক্রবার বাংলাদেশ-নেপালের ম্যাচটি তাই হয়ে গেছে গ্রুপ সেরা হওয়ার লড়াই।
বাংলাদেশের কাছে ৪-২ গোলে হারের পর নেপালের কাছেও ১-০ গোলে হারে শ্রীলঙ্কা। এই দুই হারে গোল্ড কাপ থেকে ছিটকে পড়া শ্রীলঙ্কার জন্য মালয়েশিয়ার বিপক্ষের ম্যাচটি ছিল অন্তত একটি জয় নিয়ে দেশে ফেরার শেষ সুযোগ। মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করা ফেলডা ইউনাইটেড এফসিকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে দেশে ফিরছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সর্বশেষ আসরে সেমি-ফাইনালে খেলা দলটি।
প্রথম দুই ম্যাচে দুই পয়েন্ট পাওয়া মালয়েশিয়ার গোল্ড কাপের সেরা চারে উঠতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হতো। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা আর হয়ে ওঠেনি; উল্টো গ্রুপে চতুর্থ স্থানে থেকে দেশে ফিরছে তারা। নেপালের সঙ্গে গোলশূণ্য ড্র করে গোল্ড কাপ শুরু করে মালয়েশিয়া। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গেও ১-১ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছিল ইরফান বাকতি আবু সেলিমের শিষ্যরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :