দুপুর ১:৩৯, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / শেষ আটে পাকিস্তান
শেষ আটে পাকিস্তান
জানুয়ারি ৩০, ২০১৬

যুব বিশ্বকাপে আফগানিস্তানের পর কানাডাকে হারিয়েছে পাকিস্তান। টানা এই দুই জয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা। শনিবার কানাডার বিপক্ষে পাকিস্তানের ৭ উইকেটের জয়ে সবচেয়ে বড় অবদান জিশান মালিকের। এই উদ্বোধনী ব্যাটসম্যান খেলেন ৮৯ বলের চমৎকার এক ইনিংস। তার ১২২ বলের ইনিংসটি সাজানো ৯টি চার ও একটি ছক্কায়। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮ ওভার ৩ বলে ১৭৮ রানে অলআউট হয়ে যায় কানাডা। সর্বোচ্চ ৫১ রান করেন ভাভিন্দু আধিহেত্তি। এছাড়া ৪৪ রান করেন অধিনায়ক আবরাস খান।
৩৬ রানে তিন উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার হাসান খান। শাদাব খান দুই উইকেট নেন ৪৪ রানে। কানাডার তিন ব্যাটসম্যান ফিরেন রান আউট হয়ে।
জবাবে ৪০ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। অধিনায়ক গওহর হাফিজের সঙ্গে মালিকের ৫১ রানের উদ্বোধনী জুটি পাকিস্তানকে ভালো সূচনা এনে দেয়। তৃতীয় উইকেটে সাইফ বাদরের (৪৪) সঙ্গে ১০৮ রানের আরেকটি ভালো জুটিতে দলকে সহজ জয় এনে দেন মালিক। এই দিন গ্রুপের অন্য ম্যাচে আফগানিস্তানকে ৩৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয় দলটিকে পৌঁছে দিয়েছে সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে। শ্রীলঙ্কা-পাকিস্তানের লড়াইয়ে ঠিক হবে গ্রুপ সেরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :