দুপুর ১:২৭, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / রুবেলদের স্বপ্ন গুঁড়িয়ে মামুনুলদের মুখোমুখি বাহরাইন
রুবেলদের স্বপ্ন গুঁড়িয়ে মামুনুলদের মুখোমুখি বাহরাইন
জানুয়ারি ১৬, ২০১৬

মালদ্বীপের সঙ্গে ড্র করে ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে উঠেছে বাহরাইন অনূর্ধ্ব-২৩ দল। সেরা চারের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী সোমবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় মামুনুলদের ‍মুখোমুখি হবে বাহরাইন।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার মালদ্বীপের সঙ্গে বাইরাইনের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় বাংলাদেশের যুবাদের গোল্ড কাপের সেরা চারে ওঠার আশা শেষ হয়ে যায়। ঊনবিংশ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। বাঁ দিক থেকে আক্রমণে যায় আগেই গোল্ড কাপের সেমি-ফাইনাল নিশ্চিত করা দলটি। বক্সের জটলার মধ্যে পাওয়া সুযোগ কাজে লাগান ইমাজ আহমেদ।
৫৮তম মিনিটে সমতায় ফেরে বাহরাইন। বদলি খেলোয়াড় আব্দুল আজিজ ওবায়েদের ক্রসে মাথা ছুঁইয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন আনোয়ার আলি। শেষ পর্যন্ত ১-১ স্কোরলাইন ধরে রেখে পাঁচ পয়েন্ট নিয়ে সেরা চার নিশ্চিত করে বাহরাইন।
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে ড্র দিয়ে আসর শুরু করা বাহরাইন পরের ম্যাচে কম্বোডিয়াকে হারিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে আসে। সেরা চার নিশ্চিত করতে মালদ্বীপ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই হতো; সেটা তারা পেয়েছেও।
বাহরাইনের ড্রয়ে কম্বোডিয়া ম্যাচের আগেই গোল্ড কাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেলো দক্ষিণ এশিয়ান গেমস (এসএ গেমস) সামনে রেখে প্রস্তুতি নেওয়া যুবাদের। বাহরাইনের সঙ্গে ড্র করে টুর্নামেন্ট শুরু করা রুবেল-জনি-সিফাতরা দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গেও পয়েন্ট ভাগাভাগি করেছিল।
বঙ্গবন্ধু গোল্ড কাপে বাহরাইনের সঙ্গে ড্র করলেও তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে মালদ্বীপ। আগামী মঙ্গলবার ফাইনালে ওঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ নেপালের মুখোমুখি হবে তারা।
কম্বোডিয়ার বিপক্ষে ৩-২ গোলের জয় দিয়ে গোল্ড কাপ শুরু করে মালদ্বীপ। গ্রুপের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকেও ২-০ ব্যবধানে হারিয়েছিল রিকি হার্বার্টের শিষ্যরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :