রাত ১১:২৫, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / মুস্তাফিজের অন্যরকম অভিষেক
মুস্তাফিজের অন্যরকম অভিষেক
জানুয়ারি ১৫, ২০১৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অভিষেক হলো দু`ই ক্রিকেটারের। কাজী নুরুল হাসান সোহান এবং শুভাগত হোমের অভিষেক হলেও এদিন সকলের চোখ ছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের দিকে। অভিষেকের পর ঢাকা এবং চট্টগ্রামে ম্যাচ খেললেও এদিনই প্রথম ঘরের মাঠে খেললেন এই দেশ সেরা পেসার।
খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার এক অজ পাড়া-গাঁয়ের ছেলে মুস্তাফিজ। ইতোমধ্যেই বিশ্ব ক্রিকেটে নিজের জাত চিনিয়েছেন। প্রথম ওয়ানডে সিরিজে বিশ্ব রেকর্ড দিয়ে যাত্রা শুরু করেছিলেন তিনি। টি-টোয়েন্টি অভিষেকেও আফ্রিদি-হাফিজদের মত বিশ্বসেরা তারকাদের উইকেট দিয়ে শুরু করেছিলেন ক্যারিয়ার। এরপর সাফল্যের ধারাবাহিকতায় আইসিসির বিশ্বসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নেন এই তরুণতুর্কী।
খুলনাবাসী নিজেদের ছেলের খেলা এতদিন শুধুমাত্র ছোট পর্দায়ই দেখে এসেছিলেন। এবার মাঠে থেকে সরাসরি দেখার সুযোগ। যে কারণে, দর্শকদের উপছে পড়া ভিড় ছিল লক্ষ্যনীয়। অবশেষে পূরণ হলো তাদের আশা। ঘরের মাঠ শেখ আবু নাসের স্টেডিয়ামের গ্যালারির প্রায় আট হাজার দর্শক সরাসরি থেকে উপভোগ করলেন বিশ্ব কাঁপানো এই পেসারের বল।
উপস্থিত দর্শকদের হতাশও করেননি মুস্তাফিজ। জিম্বাবুয়ে ১৬৩ রান করলেও চার ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি। পর পর দুই বলে দুই উইকেট তুলে হ্যাটট্রিকের সুযোগও তৈরী করেছিলেন কাটার মাস্টার। তবে হ্যাটট্রিক করতে না পারলেও দুর্দান্ত বোলিং করে দর্শকদের মন রাঙিয়ে দিয়েছেন সাতক্ষীরার এই তরুণ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :