সকাল ১০:৫৩, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / মুশফিকের গ্লাভস সোহানের হাতে
মুশফিকের গ্লাভস সোহানের হাতে
জানুয়ারি ১৫, ২০১৬

প্রথমবারেরমত বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে দিয়েছেন তরুণতুর্কি কাজী নুরুল হাসান সোহান। আর প্রথম দিনেই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে গুরুদায়িত্ব তার কাঁধে তুলে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। জাতীয় দলের নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিমের পরিবর্তে জিম্বাবুয়ের বিপক্ষে উইকেটের পেছনে দাঁড়াতে হয়েছে তাকে।
মূলতঃ বাংলাদেশ দলে বিকল্প একজন উইকেটরক্ষক তৈরী করার দিকে বেশ কিছুদিন ধরে নজর দিয়েছে টিম ম্যানেজমেন্ট। যে কারণে, গত পাকিস্তান সিরিজে মুশফিকুর রহিমের আঙ্গুলে ব্যাথার সুযোগ উইকেট কিপিংয়ের গ্লাভস তুলে দেয়া হয়েছিল লিটন কুমার দাসের হাতে। তখন থেকে মুশফিক টেস্টে উইকেটকিপিং না করলেও সীমিত ওভারের ম্যাচে কিপিং করতেন। যদিও, গ্লাভস হাতে যেমন-তেমন, ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারেননি লিটন দাস। যে কারণে, এই সিরিজ থেকে বাদ দেয়া হয়েছে তাকে। পরিবর্তে নেয়া হয়েছে কাজী নুরুল হাসান সোহানকে।
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত কিপিংয়ের জন্য, ইতিমধ্যে দেশসেরা উইকেটরক্ষকের তকমা পেয়ে গেছেন তিনি। এ কারণেই এদিন নবাগত সোহানের হাতে মুশফিক তুলে দেন তার গ্লাভস। মূলতঃ ব্যাটিংয়ে আরও মনযোগী হওয়ার জন্যই কিপিং থেকে অব্যহতি দেয়া হয় দেশসেরা এই ব্যাটসম্যানকে।
ঘরোয়া ক্রিকেটে নিয়মিত উইকেটকিপিং করে থাকেন অভিষিক্ত সোহান। টেকনিক্যালি তাকেই দেশ সেরা উইকেটরক্ষক মনে করা হচ্ছে। তাই এদিন এই তরুণের কাঁধে গুরুদায়িত্ব তুলে দিতে কোন কার্পণ্য করেননি কোচ ও অধিনায়ক। কিপিং করতে নেমে দলকে হতাশ করেননি এই তরুণ। দুই দুইটি রানআউটে দারুণ অবদান রয়েছে তার।
কিপিং করলেও সাত নাম্বারে ব্যাটিং করার জন্য দলে অন্তর্ভুক্ত হয়েছেন এই তরুণ। শেষদিকে আক্রমণাত্মক ব্যাটিং করার ক্ষমতা রয়েছে এই সিলেট সুপারস্টারসের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :