সকাল ৭:৫২, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / বাংলাদেশি যুবাদের হারিয়ে সেমিতে মালদ্বীপ
বাংলাদেশি যুবাদের হারিয়ে সেমিতে মালদ্বীপ
জানুয়ারি ১৪, ২০১৬

বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে মালদ্বীপ। শেষ চারে উঠার পথে তারা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে ২-০ গোলে হারিয়েছে।
এর আগে নিজেদের প্রথম ম্যাচে কম্বোডিয়াকে ৩-২ গোলে হারিয়ে গোল্ড কাপে শুভ সূচনা করে মালদ্বীপ। এবার বাংলাদেশি যুবাদের হারিয়ে টানা দ্বিতীয় জয়ে সেরা চার নিশ্চিত করল রিকি হার্বার্টের শিষ্যরা।
বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। ডি বক্সের বাঁ দিক দিয়ে আহমেদ নাশিদের সহায়তায় মালদ্বীপকে ১-০ গোলে এগিয়ে দেন ইসমাইল ইয়াসা। সাত মিনিট পর একইভাবে বাংলাদেশের ডিফেন্ডারদের বোকা বানিয়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় সফরকারীরা। মালদ্বীপের হয়ে দলের দ্বিতীয় গোলটি করেন ইমাজ আহমেদ। স্বাগতিক দলের শাকিল আহমেদ বল ফেরান ঠিকই, কিন্তু বল ততক্ষণে গোললাইন অতিক্রমন করে ভেতরে ঢুকে পড়লে রেফারি গোলের সিদ্ধান্ত দেন।
ম্যাচের দ্বিতীয়ার্ধের গোলের জন্য বেশ কয়েকটি সুযোগ পায় বাংলাদেশি যুবারা। ম্যাচের ৬৭মিনিটে ম্যাচে ফেরার দারুণ একটি সুযোগ হেলায় হারান আমিনুর রহমান সজীব। প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন বাহরাইনের বিপক্ষে প্রথম ম্যাচে গোল করা এই ফরোয়ার্ড। শেষপর্যন্ত আরও কয়েকটি সুযোগ তৈরী করলেও কাজের কাজ কিছুই করতে পারেনি তারা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষপর্যন্ত ওই ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ অলিম্পিক দলটি।
গ্রুপের শেষ ম্যাচে আগামী শনিবার বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে মালদ্বীপ। একই দিনে সেমি-ফাইনালে খেলার লক্ষ্য পূরণে গ্রুপের শেষ ম্যাচে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া কম্বোডিয়ার মুখোমুখি হবে মুখোমুখি হবেন রুবেল-জনিরা।
এই ম্যাচে হারের ফলে দুই ম্যাচ শেষে এক পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শেষ ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে জিতলেও চলবে না; তাদের দলকে তাকিয়ে থাকতে হবে মালদ্বীপ-বাহরাইন ম্যাচের দিকে। ওই ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বাহরাইন হারলে এবং যুবারা বড় ব্যবধানে জিতলেই কেবল শেষ চারের টিকেট মিলবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :