বিকাল ৫:২৩, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফিট হয়ে উঠছেন মুশফিক
ফিট হয়ে উঠছেন মুশফিক
জানুয়ারি ২৭, ২০১৬

দেশের সেরা ক্রিকেটারদের একজন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচে খেলতে পারেননি ইনজুরির কারণে। তবে সিরিজ শেষে নিজেকে ফিট করার জন্য অনুশীলনে নেমে পড়েছেন বাংলাদেশের এই নির্ভরযোগ্য উইকেটকিপার-ব্যাটসম্যান।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নিজেকে ফিট করার জন্য কাজ করছেন মুশফিক। তবে এখনো ম্যাচ খেলার মতো ফিট হতে পারেননি। আগামী দুই সপ্তাহের মধ্যে ম্যাচ খেলার মতো ফিট হয়ে যাবেন তিনি। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান।
শেখ আবু নাসের স্টেডিয়ামে এশিয়া কাপের জন্য প্রস্তুতি চলছে বাংলাদেশ দলের। অনুশীলনে যোগ দিয়েছেন মুশফিকও। বেশিদিন মাঠের বাইরে থাকতে চান না তিনি। তাড়না রয়েছে ম্যাচে ফেরার। এটার প্রমাণ মিলল গত দু’দিনে শেখ আবু নাসের স্টেডিয়ামে মুশফিকের অনুশীলনে। অন্য ক্রিকেটারদের থেকে অনেক বেশি সিরিয়াস মনে হয়েছে তাকে। তবে এখনো ভারী অনুশীলন শুরু করেননি।
গত সোমবার অনুশীলনের দ্বিতীয় দিনে শুধু একটি নেটে ব্যাটিং অনুশীলন করেছিলেন মুশফিক। আর মঙ্গলবার অনুশীলনের তৃতীয় দিনে ইনডোরে ব্যাটিং অনুশীলন করেছেন। এরপর নেটেও দুই দফা ব্যাটিং অনুশীলন করেন তিনি। তবে আজ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে খেলছেন না মুশফিক। কাল থেকে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট কিপিংয়েও অনুশীলন শুরু করবেন বলে জানিয়েছেন টিমের ফিজিও।
গতকাল মঙ্গলবার দুপুরে টিমের অনুশীলন শুরুর পর কিছুক্ষণ ফুটবল খেলে সময় কাটান মুশফিক। এর পরপরই ব্যাট-প্যাড নিয়ে নেমে পড়েন মুশফিক। আবু নাসের স্টেডিয়ামের ইনডোরে দীর্ঘক্ষণ ব্যাটিং অনুশীলন করেন। প্রায় এক ঘন্টা পর মাঠে ফিরে আবারও অনুশীলনে যোগ দেন। সব মিলিয়ে মনে হয়েছে ফিট হওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।
মুশফিকের ইনজুরি নিয়ে দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘মুশফিক ধীরে ধীরে ফিট হয়ে উঠছেন। তবে আগামী দুই সপ্তাহের আগে ম্যাচের জন্য ফিট হয়ে উঠবেন না। দুই সপ্তাহ পরেই যেন ফিট হয়ে মাঠে নামতে পারেন এজন্য রিহ্যাবে (ইনজুরি অবস্থায় অনুশীলনের বিশেষ ব্যবস্থা) রয়েছেন। এখনো তার সামান্য ব্যথা রয়েছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :