রাত ১:৫৬, বৃহস্পতিবার, ১লা মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / পিছিয়ে নর্থ-সাউথ, রাজ্জাকের ৫ উইকেট
পিছিয়ে নর্থ-সাউথ, রাজ্জাকের ৫ উইকেট
জানুয়ারি ২১, ২০১৬

বৃষ্টি বাধায় দ্বিতীয় দিনের খেলা না হলেও তৃতীয় দিন আবারো মাঠে গড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ আসরের দ্বিতীয় রাউন্ডের ম্যাচগুলো। গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) দেশের দুই ভেন্যুতে শুরু হয় বিসিএলের ম্যাচগুলো।
ম্যাচের তৃতীয় দিন বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মাঠে নামে নর্থ ও ইস্ট জোন। এদিকে, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় সাউথ ও সেন্ট্রাল জোন। তৃতীয় দিন শেষে ইস্ট জোনের বিপক্ষে ১৫৫ রানে পিছিয়ে রয়েছে নর্থ জোন। আর সেন্ট্রাল জোনের বিপক্ষে ৩০০ রানে পিছিয়ে সাউথ জোন।
বগুড়ায় টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ইস্ট জোন নিজেদের প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে তোলে ২১৪ রান। ৮৩.১ ওভারে তারা এ রান সংগ্রহ করে। ওপেনিংয়ে সাদমান ইসলাম আর লিটন দাস মিলে তোলেন ৭৩ রান। সাদমান ৩৩ ও লিটন ৪৩ রান করে বিদায় নেন।
তিন নম্বরে নামা ইস্টের দলপতি মুমিনুল হক খেলেন ৩১ রানের ইনিংস। এছাড়া চার নম্বরে নেমে তাসামুল হক করেন ৪৫ রান। মিডল অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় অলোক কাপালি ৪, আসিফ আহমেদ ৪ আর ইরফান শুকুর ৫, কামরুল ইসলাম রাব্বি ১২ রান করেন। এছাড়া আবুল হাসান ২৪ রান করেন।
নর্থ জোনের হয়ে তিনটি উইকেট নেন সাঞ্জামুল ইসলাম। এছাড়া দুটি করে উইকেট দখল করেন নাসির হোসেন, সুবাশিষ রায় ও মাহামুদুল হাসান। একটি উইকেট পান তাইজুল ইসলাম।
প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নর্থ জোন তৃতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে তুলেছে ৫৯ রান। ওপেনার মাহমুদুল হাসান কোনো রান না করেই ফিরে যান। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী ২৮ রানে অপরাজিত আছেন। ১৯ রানে বিদায় নেন ফরহাদ হোসেন। দলপতি নাঈম ইসলামের ব্যাট থেকে আসে মাত্র ৮ রান।
এদিকে, রাজশাহীতে শামসুর রহমানের অনবদ্য শতক আর শুভাগত-শরীফুল্লাহর অর্ধশতকে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোন সবক’টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩৮১ রান।
ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোনের ওপেনার রনি তালুকদার কোনো রান না করেই বিদায় নেন। তবে, ওপেনার শামসুর রহমান ১৭৭ বলে ৯টি চার আর একটি ছক্কায় ১০৩ রানের ইনিংস খেলে বিদায় নেন। মার্শাল আইয়ুব ৫ রান করে বিদায় নিলেও চার নম্বরে নামা শুভাগত ৮৩ রানের ইনিংস খেলেন। তার ১০০ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির সঙ্গে একটি ওভার বাউন্ডারি।
তানভীর হায়দার ২৩ রান করেন। সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ৯১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন শরীফুল্লাহ। ৯৪ বলে সাজানো তার ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। শহীদুল ইসলাম ৩২ রান করে অপরাজিত থাকেন।
আব্দুর রাজ্জাকের সাউথ জোনের হয়ে দুটি উইকেট নেন রবিউল ইসলাম ও আসিফ হাসান। এছাড়া দলপতি রাজ্জাক সর্বোচ্চ ৫টি উইকেট দখল করেন। একটি উইকেট নেন সোহাগ গাজী।
সাউথ জোন ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানের মাথায় ওপেনার শাহরিয়ার নাফিসকে হারায়। ১৩ রান করে বিদায় নেন নাফিস। আরেক ওপেনার ফজলে মাহমুদ ৩২ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা তুষার ইমরান খেলেন ৩৩ রানের ইনিংস। তৃতীয় দিন শেষে ২৮ ওভারে তিন উইকেট হারিয়ে সাউথ জোন ৮১ রান তোলে। শুভাগত হোম দুটি উইকেট দখল করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :