দুপুর ১২:০৯, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘পরীক্ষা-নিরীক্ষা নয়, বৃষ্টিতেই হার’
‘পরীক্ষা-নিরীক্ষা নয়, বৃষ্টিতেই হার’
জানুয়ারি ২০, ২০১৬

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টোয়েন্টি২০ ম্যাচে ৩১ রানে হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে এ ম্যাচে বাংলাদেশের চারজন ক্রিকেটারের অভিষেক হয়েছে। দলে পাঁচ পরিবর্তন এলেও পরাজয়ের জন্য অধিনায়ক মাশরাফি পরীক্ষা-নিরীক্ষার অভিযোগকে উড়িয়ে দিয়েছেন। তার মতে বৃষ্টিই ম্যাচের মূল খলনায়ক, যা খেলায় ব্যবধান তৈরি করে দিয়েছে।
প্রথম দুই ম্যাচে জয়ের পর তৃতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছিল স্বাগতিকরা। তবে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের শুরুতেই ছিল বৃষ্টির হানা। পরে সফরকারীরা সংগ্রহ করেছে ১৮৭ রান।
অতিরিক্ত পরীক্ষা–নিরীক্ষার ফলে এই পরাজয় কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ফলাফল তৈরিতে বৃষ্টি একটা বড় ক্ষেত্র তৈরি করে দিয়েছিল। আর সফরকারী দল প্রথমে ব্যাটিং করায় তারা সুবিধা পেয়েছে। এছাড়া আমাদের বোলিং, ফিল্ডিং, ব্যাটিং সব আজ বাজে ছিল। তবে এখন আগামী ম্যাচটিতে আমাদের সামনে জয়ের বিকল্প কিছু নেই। এ সময় তিনি দল নিয়ে অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষার কারণে এই ফলাফল হয়নি বলেও জানিয়েছেন।
ম্যাচে টসও বড় ভূমিকা রেখেছে জানিয়ে তিনি বলেন, সফরকারী দলের পরিকল্পনা কাজে লেগেছে। টসে জিতলে তিনিও ব্যাটিং নিতেন বলে জানান মাশরাফি। চার খেলোয়াড়ের অভিষেকসহ পাঁচ পরিবর্তনের বিষয়েও দ্বিমত পোষণ করে অধিনায়ক জানিয়েছেন, মুশফিক, মুস্তাফিজ আহত থাকার কারণেই দলে এই পরিবর্তন হয়েছে।
অন্যদিকে ম্যাচ সেরা হওয়া জিম্বাবুয়ের ব্যাটসম্যান ম্যালকম ওয়ালার বলেছেন, ‘জয়ের পেছনে আমাদের টিম কম্বিনেশেন ও পরিকল্পনা সফল হয়েছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :