দুপুর ২:৪০, বৃহস্পতিবার, ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / নাজমুলের শতকে জিম্বাবুয়েকে হারাল বাংলাদেশ
নাজমুলের শতকে জিম্বাবুয়েকে হারাল বাংলাদেশ
জানুয়ারি ২৩, ২০১৬

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শতক করেছেন নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে ৬৩ রানে হারিয়েছে বিশ্বকাপের আয়োজকরা। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৪ রান করেছিল বাংলাদেশের যুবারা। জিম্বাবুয়ের রায়ান মারে তিনে নেমে শেষ পর্যন্ত ব্যাট করে খেলেছেন ১২৩ বলে ১২৩ রানের দারুণ ইনিংস ইনিংস। কিন্তু বাকি সবাই মিলেও করতে পারেননি আর ১০০। ৫০ ওভারে করতে পেরেছে তারা ৭ উইকেটে ২২১।
নাজমুলের শতকটি ছিল আদর্শ এক ওয়ানডে ইনিংসের প্রতিচ্ছবি। রান করেছেন বলের সঙ্গে পাল্লা দিয়েই, ১০৩ বলে ১০২। কিন্তু চার ছিল মাত্র ৫টি, ছক্কা একটি। গোটা ইনিংসে সিঙ্গেল নিয়েছেন ৪৫টি, ডাবলস ১১টি! বাংলাদেশ সহ-অধিনায়কের শতক ছাড়া ইনিংসে ছিল না আর কোনো অর্ধশতক। ওপেনার পিনাক ঘোষ করেছেন ৪৩, অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ৩৩।
জিম্বাবুয়ের উইলিয়াম মাশিঙ্গে একাই নিয়েছেন ৫ উইকেট। পরে ব্যাটিংয়েও জিম্বাবুয়ের ইনিংস একজনের লড়াইয়ের গল্প। একাই লড়ে গেলেন মারে, সতীর্থদের ব্যর্থতায় জুটল বড় হার। বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ নেই বাংলাদেশের যুবাদের। ২৭ জানুয়ারি এই মাঠেই বিশ্বকাপের প্রথম ম্যাচে প্রতিপ বর্তমান চ্যাম্পিয়ন দণি আফ্রিকা।
শনিবার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ হয়েছে আরও ৫টি। বিকেএসপি ৪ নম্বর মাঠে কানাডাকে ৩৭২ রানের অবিশ্বাস্য ব্যবধানে হারিয়েছে ভারত। রিকি ভুই (১১৫) ও অধিনায়ক ইশান কিশানের শতকে (১৩৮) ভারত করেছিল ৬ উইকেটে ৪৮৫। কানাডা গুটিয়ে যায় ১১৩ রানে।
বিকেএসপি তিন নম্বর মাঠে অধিনায়ক ইহসানউল্লাহর শতকে (১৩৩) আফগানিস্তান ১২৬ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। বিকেএসপির দুই নম্বর মাঠে নিউ জিল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। বিকেএসপির ১ নম্বর মাঠে পাকিস্তান ১১০ রানে হারায় নেপালকে। আর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ইংল্যান্ড ১৫৫ রানে হারিয়েছে বাংলাদেশের গ্রুপ প্রতিপ নামিবিয়াকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :