রাত ৯:১৩, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / তৃতীয় দিন শেষে ১০৩ রানে এগিয়ে ওয়ালটন
তৃতীয় দিন শেষে ১০৩ রানে এগিয়ে ওয়ালটন
জানুয়ারি ১৪, ২০১৬

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় প্রথম রাউন্ডের তৃতীয় দিনের খেলা শুরু হয়। ওয়ালটন সেন্ট্রাল জোনের প্রথম ইনিংসে করা ৩৯৪ রানের জবাবে ইস্ট জোন তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৫৫ রান সংগ্রহ করে। ফলে ৩৯ রানের লিড পায় ওয়ালটন সেন্ট্রাল জোন।
৩৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৬৪ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোন লিড পেয়েছে ১০৩ রানের। অপরাজিত আছেন সৈকত আলী (৮) ও শামসুর রহমান (১৫)। শুক্রবার ম্যাচের চতুর্থ ও শেষ দিনে তারা দুজন ব্যাট করতে নামবেন।
ওয়ালটন সেন্ট্রাল জোন তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা সুবিধা করতে পারেনি। দলীয় ২১ রানে রনি তালুকদারকে (১৫) নিজের শিকারে পরিণত করেন আবুল হাসান। ৫২ রানের মাথায় মার্শাল আইয়্যুবকে (২৫) আউট করেন নাজমুল ইসলাম। একই রানে নাজমুলের বলে বোল্ড হয়ে যান মেহরাব হোসেন জুনিয়র (০)। এরপর শামসুর রহমান ও সৈকত আলী মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।
এর আগে ৩ উইকেটে ১৭০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল ইস্ট জোন। ক্রিজে ছিলেন লিটন দাস (৬১) ও অলক কাপালি (৩১)। তারা তৃতীয় দিনে ব্যাট করতে নেমে দুজনেই সেঞ্চুরি তুলে নেন। লিটন দাস ১২৮ ও কাপালি ১০০ রান করেন। তারা দুজন আউট হওয়ার পর আর কেউ হাল ধরতে না পারায় ১১৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৫৫ রান সংগ্রহ করতে পারে ইস্ট জোন। বল হাতে ওয়ালটন সেন্ট্রাল জোনের সৈকত আলী ৪টি, শহীদুল ইসলাম ৩টি, শরীফউল্লাহ ২টি ও মোশাররফ হোসেন ১টি উইকেট নেন।
এদিকে, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে মুখোমুখি হয়েছে নর্থ জোন ও সাউথ জোন। প্রথম ইনিংসে নর্থ জোনের করা ৩৯২ রানের জবাবে ৩৪৪ রানে অলআউট হয়েছে সাউথ জোন। ৪৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে নর্থ জোন। ক্রিজে আছেন নাঈম ইসলাম (২১) ও ধীমান ঘোষ (৬)। তৃতীয় দিন শেষে সাউথ জোনের চেয়ে ২০৪ রানে এগিয়ে রয়েছে নর্থ জোন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :