সকাল ৮:১১, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ছক্কায় নিজেদের স্পর্শ করল বাংলাদেশ
ছক্কায় নিজেদের স্পর্শ করল বাংলাদেশ
জানুয়ারি ১৭, ২০১৬

টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কায় নিজেদের আগের রেকর্ডকে স্পর্শ করেছে বাংলাদেশ। রোববার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ১৬৭ রানের ইনিংসে ছিল ৮টি ছক্কা। সৌম্য সরকার ও সাব্বির রহমান মেরেছেন তিনটি করে ছক্কা। তামিম ইকবাল ও সাকিব আল হাসান একটি করে।
টি-টোয়েন্টিতে এক ইনিংসে বাংলাদেশের সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড এটিই। এর আগে দুই দফায় ৮টি ছক্কা মেরেছিল বাংলাদেশ।
২০১৩ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের ১৮৯ রানের ইনিংসে ছিল ৮টি ছক্কা। সেবার তিনটি ছক্কা মেরেছিলেন মাহমুদউল্লাহ। আর একটি করে মেরেছিলেন জিয়াউর রহমান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নাঈম ইসলাম ও সোহাগ গাজী।
২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের ১২৬ রান তাড়ায় বাংলাদেশের ছক্কা ছিল ৮টি। সেই ইনিংসে ৪টি ছক্কা মেরেছিলেন সাকিব আল হাসান; এনামুল হক দুটি। একটি করে তামিম ইকবাল ও সাব্বির রহমান।
টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার বিশ্ব রেকর্ডে অবশ্য অনেক পিছিয়ে বাংলাদেশ। তবে রেকর্ডটি হয়েছিল বাংলাদেশের মাটিতেই। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের ১৮৯ রান ১৩.৫ ওভারেই তাড়া করে হইচই বাধিয়েছিল নেদারল্যান্ডস। সেই ইনিংসে ডাচ ব্যাটসম্যানরা মেরেছিলেন ১৯টি ছক্কা!



লাইক দিয়ে সঙ্গে থাকুন :