রাত ১:১৯, মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন সৌম্য
ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন সৌম্য
জানুয়ারি ১৭, ২০১৬

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার সৌম্য সরকার। ওপেনিংয়ে নেমে ৪৩ রানের ঝকঝকে একটি ইনিংস উপহার দেন এই বাঁ-হাতি।
এই জিম্বাবুয়ের বিপক্ষেই অভিষেক হয়েছিল সৌম্য সরকারের। এরপর জাতীয় দলে ধারাবাহিকভাবেই রান করে যাচ্ছিলেন এই তারকা। পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের অন্যতম সেরা পারফরমার ছিলেণ তিনি। যদিও, বছরের শেষে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারেননি তিনি।
তবে, মাঝে বাংলাদেশ ‘এ’ দল এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। বিপিএলে ১২ ম্যাচে ১২ ইনিংস ব্যাট করে মাত্র ১৭৭ রান করেন সৌম্য। যা সৌম্যর নামের সঙ্গে মানায়না।
তবে জাতীয় দলে ফিরেই আবার রানের ধারাবাহিকতায় ফিরলেন সৌম্য। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখেছিল সৌম্যের তাণ্ডব। ওয়ানডেতে তার দুটি দানবীয় ইনিংসে ভর করে প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় করে টাইগাররা। এর আগে টি-টোয়েন্টিতে একটি ম্যাচে ৩৭ রান করেছিলেন সৌম্য। যা রোববারের আগে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ছিল সর্বোচ্চ।
এদিন সৌম্য ৩৩ বলে ৪৩ রান করেন। এই রান করতে ৪টি চার এবং ৩টি ছক্কার মার মারেন। প্রথম ম্যাচেও সাবলীল ব্যাট করেছিলেন তিনি। কিন্তু তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউটের বলি হন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :