রাত ২:১৯, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / কুমিল্লা-কক্সবাজারে ৪ পেসারের খোঁজ
কুমিল্লা-কক্সবাজারে ৪ পেসারের খোঁজ
জানুয়ারি ২০, ২০১৬

দেশব্যাপী প্রতিভাবান ফাস্ট বোলার খুঁজে বেড়াচ্ছে ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও রবির যৌথ উদ্যোগে ১৭ জানুয়ারি থেকে শুরু হয়েছে তৃণমূলে পেসার খোঁজার কর্মযজ্ঞ। এরই অংশ হিসেবে বুধবার কুমিল্লা ও কক্সবাজার ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক বাছাই প্রক্রিয়া। এ দুই ভেন্যুতে নিবন্ধিত প্রতিযোগীর সংখ্যা ছিল ১ হাজার ৮৯২ জন। তাদের মধ্যে ৭৪৩ জনকে প্রাথমিক বাছাইয়ের জন্যে যোগ্য হিসেবে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়েছিল।
play
আমাদের কুমিল্লা প্রতিনিধি জাহিদ পাটওয়ারী জানিয়েছেন, বাছাইয়ে অংশ নিতে কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সকাল থেকেই উৎসাহীদের ভিড় উপচে পড়ে। এ অঞ্চলের তৃণমূল ক্রিকেটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রতিযোগিতার উদ্বোধন করেছেন কুমিল্লা জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, রবির ভাইস প্রেসিডেন্ট কমিউনিকেশন্স ইকরাম কবীর। কুমিল্লায় ১ হাজার ১৭৯ জন নিবন্ধনকারীর মধ্যে যাচাই-বাছাই শেষে ৪৮৬ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়েছে। যাদের মধ্যে ২ জন মেয়ে প্রতিযোগীও রয়েছেন। বাছাই শেষে কুমিল্লা থেকে প্রাথমিকভাবে ৩ জনকে ইয়েস কার্ড দেওয়া হয়েছে। এরা হলেন- ইয়াছিন আরাফাত নিশু, শরিফুল ইসলাম ও মো. হাসান। এবারের হান্টিংয়ে এখন পর্যন্ত কুমিল্লায় সর্বোচ্চ ঘণ্টায় ১৩২ কিলোমিটার গতি রেকর্ড করা হয়েছে।
এদিকে আমাদের কক্সবাজার প্রতিনিধি আবদুল্লাহ নয়ন জানিয়েছেন, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭১৩ জন ফাস্ট বোলার ক্যাম্পেইনে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছিলেন। এর মধ্যে ২৫৭ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে ১ জনকে বাছাই করা হয়েছে।
এর আগে ১৭ জানুয়ারি রবিবার সিলেট ও চট্টগ্রাম থেকে ১৮ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে। সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে এবং চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :