রাত ১১:১৬, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / কিইউদের হারিয়ে চমকে দিল নেপাল যুবারা
কিইউদের হারিয়ে চমকে দিল নেপাল যুবারা
জানুয়ারি ২৮, ২০১৬

রীতিমত অবিশ্বাস্য কাজ করে ফেললো নেপাল। টেস্ট খেলুড়ে দেশ নিউজিল্যান্ডের যুবাদের হারিয়ে দারুন বিস্ময় সৃষ্টি করলো আইসিসির সহযোগি দেশটি। রাজু রিজাল ও আরিফ শেখের দায়িত্বশীল ব্যাটিংয়ের পর প্রেম থামাং ও দিপেন্দ্র সিং আইরির নিয়ন্ত্রিত বোলিংয়ে শক্তিশালি নিউজিল্যান্ডের বিপক্ষে দারুন এক জয় পেয়েছে নেপাল অনুর্ধ্ব-১৯ দল। যুব বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় দিনে কিউইদের ৩২ রানে হারিয়েছে হিমালয় দুহিতারা।

নেপালের দেওয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে নিউজিল্যান্ড যুবারা। ৩১ রানে দু’ উইকেট হারানোর পর জস ফিনিকে নিয়ে দারুন এক জুটি গড়ে প্রাথমিক চাপ সামলে নেন গ্লেন ফিলিপ। তৃতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান ৭২ রান সংগ্রহ করেন। এরপর থামাংয়ের জোড়া আঘাতে আবার চাপে পড়ে যায় কিইউরা। শেষ পর্যন্ত নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০৬ রান করে অলআউট হয় ব্ল্যাক ক্যাপসরা।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন গ্লেন ফিলিপ। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে নাথান ফিলিপের ব্যাট থেকে। ৪১ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া ফিনি করেন ৩৭ রান। নেপালের পক্ষে দিপেন্দ্র সিং ২৪ রানে নেন ৩ উইকেট। এছাড়া থামাং নেন ২টি উইকেট।

বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে নেপাল। ব্যাটিংয়ে নেমে শুরুটাও খারাপ করেনি তারা। দুই ওপেনার সন্দীপ সুনার (৩৯) ও সুনীল ধামালা (১৫) প্রথম উইকেট জুটিতে ৩৯ রান এনে দেন। তবে চতুর্থ উইকেট জুটিতে রাজু রিজাল ও আরিফ শেখের ৬১ রানের জুটিতে দারুন সংগ্রহ পায় নেপাল। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ২৩৮ রান করে তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন রিজাল। এছাড়া আরিফ করেন ৩৯ রান। নিউজিল্যান্ডের পক্ষে নাথান স্মিথ ৫৮ রানে ৩টি উইকেট পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :