সকাল ৮:৪৬, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / কানাডাকে ১৯৬ রানে হারাল শ্রীলংকা
কানাডাকে ১৯৬ রানে হারাল শ্রীলংকা
জানুয়ারি ২৮, ২০১৬

চারিথ আসালাঙ্কা ও সামু আহসানের দারুণ ব্যাটিংয়ে যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে উড়িয়ে দিয়েছে শ্রীলংকান যুবারা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় দিনে কানাডাকে ১৯৬ রানের বিশাল ব্যবধানে হারায় শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দল। প্রথমবারেরমত আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পাওয়া সিলেট জেলা স্টেডিয়ামে শ্রীলংকার করা ৩১৬ রানের জবাবে ১১৯ রানেই অলআউট হয়ে যায় কানাডা।

লংকানদের বেধে দেয়া ৩১৬ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে স্কোরবোর্ডে কোন রান না তুলতেই আনান্থারাজাকে হারায় কানাডা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ভবেন্দ্রু আধিহেত্তিকে নিয়ে ৪১ রান সংগ্রহ করে প্রাথমিক চাপ সামলে নেন আকাশ গিল; কিন্তু এরপর আর কোন ব্যাটসম্যান উইকেটে থিতু হতে পারলো না উত্তর আমেরিকার দেশটি। ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১১৯ রানে অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন আরসালান খান। ৭১ বলে ৪টি চারের সাহায্যে এই রান করেন তিনি।

শ্রীলংকার পক্ষে আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা, থালিন নিমেশ ও দামিথা সিলভা ২টি করে উইকেট নেন।

এর আগে বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩১৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় শ্রীলংকা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন লংকান অধিনায়ক চারিথ আসালাঙ্কা। ৬৯ বলে ৯টি চারের সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সামু আহসানের ব্যাট থেকে। ৬১ বলে ৩টি ছক্কা ও ৩টি চারের সাহায্যে ৭৪ রান করেন তিনি। এছাড়া কভিন বান্দারা ৬১ ও বিসাদ ডি সিলভা ৫১ রান করেন। কানাডার পক্ষে আব্দুল হাসিব ২টি উইকেট পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :