ভোর ৫:০২, মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং
/ কাবাডি / ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ শুরু
ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ শুরু
জানুয়ারি ২৪, ২০১৬

দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় রোববার পল্টন্থ কাবাডি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ-২০১৫’। এই লিগ চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর মো. মাহমুদুল হক (পলসি, এইচআরএম এন্ড এডমিন)। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি মো. নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও সদস্য-সচিব মো. স্বপন খানসহ অন্যান্য কর্মকর্তারা।
উদ্বোধনী অনুষ্ঠানে এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ এক ধরণের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। আমরা বিশ্বাস করি, এই প্রতিযোগিতার মাধ্যমে ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে। তারা প্রথম বিভাগে খেলার পাশাপাশি বিভিন্ন সার্ভিসেস দলে খেলার সুযোগ পাবে। খেলাধুলার পাশাপাশি তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। আমি ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’
ওয়ালটনের প্রশংসা করে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক মো.নজরুল ইসলাম বলেন, ‘নানা কারণে আমরা দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ আয়োজন করতে পারছিলাম না। এমন সময় ওয়ালটন গ্রুপ আমাদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে। ওয়ালটন গ্রুপ দ্বিতীয় বিভাগ কাবাডি লিগের পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আসলে ওয়ালটন গ্রুপকে সব সময়ই আমরা পাশে পাই। আশা করছি, ভবিষ্যতেও ওয়ালটনকে আমাদের পাশে পাব।’
এবারের ওয়ালটন দ্বিতীয় বিভাগ কাবাডি লিগে আটটি দল অংশ নিয়েছে। দলগুলো হলো-আলী স্পোর্টিং ক্লাব, গুলিস্তান স্পোর্টিং ক্লাব, আইডিয়াল ক্রীড়া চক্র, মনিরুজ্জামান ক্রীড়া চক্র, সান সাইন স্পোর্টিং ক্লাব, মুরাদনগর একাদশ, সোনালী রিক্রিয়েশন ক্লাব ও জেবি স্পোর্টিং ক্লাব।
আটটি দলকে দু’টি গ্রুপে ভাগ করে খেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে উঠবে। সেখানে ‘ক’ গ্রুপের চ্যাম্পিয়ন দল ‘খ’ গ্রুপের রানারআপ দলের মুখোমুখি হবে। আর ‘ক’ গ্রুপের রানারআপ দল ‘খ’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের মুখোমুখি হবে। সেমিফাইনালে বিজয়ী দুই দল ২৮ জানুয়ারি ফাইনালে মুখোমুখি হবে। চ্যাম্পিয়ন ও রানারআপ দল প্রথম বিভাগে উত্তীর্ণ হবে।
প্রতিযোগিতার দুইজন সেরা খেলোয়াড়কে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হবে। এই প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :